সাপ্তাহিক গেইনারের শীর্ষে ওরিয়ন ফার্মা

এসএমজে ডেস্ক:

সাপ্তাহিক টপটেন গেইনারের তালিকায় প্রথম স্থান করে নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের ওরিয়ন ফার্মা লিমিটেড।

বিদায়ী সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ৩৪ দশমিক ৮৯ টাকা। সপ্তাহজুড়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২০ কোটি ৮৭ লাখ ৭৩ হাজার টাকা, প্রতিদিন গড়ে যার পরিমাণ ছিল ৪ কোটি ১৭ লাখ ৫৪ হাজার ৬০০ টাকা।

দ্বিতীয় স্থানে রয়েছে মিউচুয়্যাল ফান্ড খাতের ‘এ’ ক্যাটাগরির আইসিবি এমপ্লয়িস প্রভিডেন্ট মিউচুয়্যাল ফান্ড ওয়ান: স্কিম।কোম্পানিটির সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ৩০ দশমিক ৪৩ টাকা। সপ্তাহজুড়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩ কোটি ৭৮ লাখ ১৮ হাজার টাকা, প্রতিদিন গড়ে যার পরিমাণ ছিল ৭৫ লাখ ৬৩ হাজার ৬০০ টাকা।

সাপ্তাহিক গেইনারের তৃতীয় স্থানে রয়েছে ‘এ’ ক্যাটাগরির ওষুধ ও রসায়ন খাতের ওরিয়ন ইনফিউশনস লিমিটেড। কোম্পানিটির সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ২৮ দশমিক ৯৭ টাকা। সপ্তাহজুড়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা, প্রতিদিন গড়ে যার পরিমাণ ছিল ১১ কোটি ৬২ লাখ ৮৬ হাজার ৬০০ টাকা।

তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়্যাল ফান্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়্যাল ফান্ড, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড, হাক্কানী পাল্প অ্যান্ড পেপার এবং এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়্যাল ফান্ড।

সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই)

এসএমজে/২৪/ঝি

Tagged