লেনদেনের তারিখ নির্ধারন করেছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক

এসএমজে ডেস্ক:

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে অর্থ উত্তোলনের প্রক্রিয়ায় থাকা এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির শেয়ার লেনদেন আগামীকাল ২২ মার্চ (সোমবার) ২০২১ দুই স্টক এক্সচেঞ্জে শুরু হবে। এন’ ক্যাটাগরির কোম্পানিটির ডিএসইতে ট্রেডিং কোড হবে “NRBCBANK” এবং কোম্পানি কোড হচ্ছে : ১১১৪৮।

গত ১৮ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৯তম নিয়মিত সভায় ব্যাংকটির আইপিও অনুমোদন দেয়া হয়।

জানা যায়, ১০ টাকা অভিহিত মূল্যে ব্যাংকটি ১২ কোটি ৪টি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ১২০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ ব্যাংকটি অর্থ উত্তোলন করে সরকারি সিকিউরিটিজ ক্রয়, সেকেন্ডারি মার্কেটে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০২০  সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী  ব্যাংটির পুন:মূল্যায়ন ছাড়া নেট অ্যাসেটভ্যালু হয়েছে ১৩ টাকা ৮৬ পয়সা। এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে যথাক্রমে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্ট লিমিটেড এবং এএফসি ক্যাপিটাল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ।

এসএমজে/২৪/মি

Tagged