স্বাধীনতা দিবসে সবাইকে আন্তরিক অভিনন্দন

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন স্বাধীনতার ডাক, দিয়েছিলেন সর্বশক্তি দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ করার নির্দেশ। জানিয়েছিলেন চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অর্জন বাংলাদেশের স্বাধীনতা। ১৯৭১ সালের এই দিন এসেছিল বলেই বাংলাদেশের মানুষ পেয়েছে জাতীয় পতাকা, বুকভরে গাওয়ার মতো জাতীয় সংগীত, পেয়েছে বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর অধিকার। পেয়েছে জাতীয় জীবনের সর্বক্ষেত্রে এগিয়ে যাওয়ার আত্মশক্তি।

এই দিনে পুজিবাজারর বিনিয়োগকারী, পাঠক, সংশ্লিষ্টসহ দেশবাসীকে জানাই আন্তরিক শিুভেচ্ছা ও অভিনন্দন। একই সঙ্গে আশা করছি পুজিবাজারের বর্তমান দুরাবস্থা কেটে যাবে। সকলের আন্তরিক চেষ্টার মধ্য দিয়ে পুজিবাজার ঘুরে দাড়াবে। এর মধ্য দিয়ে স্বাধীনতার যে মর্মবাণী, অর্থনৈতিক মুক্তি, আমরা সে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পারবো। এটি সম্ভব হলে গড়ে উঠবে প্রকৃত সোনার বাংলা। অর্থবহ হয়ে উঠবে স্বাধীনতা। সবাইকে আবারও আন্তরিক অভিনন্দন।

Tagged