সবাইকে ঈদ মোবারক

আজ মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা। পবিত্র কোরবানির মধ্য দিয়ে আনন্দঘন দিনটি পালন করবেন তারা। এই উপলক্ষে পুঁজিবাজারে সকল বিনিয়োগকারী, বাজার সংশ্লিষ্টসহ দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছ। ধর্মীয় উৎসব হলেও মুসলমানদের কাছে দিনটির গুরুত্ব অপরিসীম। কোরবানির মধ্য দিয়ে মানুষ তার নিজের অর্ন্তগত শুদ্ধাতার সাধনা করেন। তাই যে কোনো দিনের চেয়ে এটি অনেক বেশি তাৎপর্যপূণ।

বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। ধর্মীয় সম্প্রীতি ও মানবতা পাশাপাশি হাত ধরে চলে। শত শত বছর ধরে মানুষ এটি করে আসছে। আমরা সকলের শান্তি এবং সমৃদ্ধি কামনা করি।

পুঁজিবাজারে উত্থান-পতন থাকবেই। তারপরও এগিয়ে যেতে হবে। জীবনরে অন্যান্য ক্ষেত্রেই এমনটি ঘটে। তাই বিনিয়োগকারী ভাই ও বোনেরা সব ধরনের ব্যর্থতা, জীর্ণতা ভুলে একে অপরের সঙ্গে আনন্দ ভাগ করে নেবেন, এটি আমাদের প্রত্যাশা। এতে সকলের মধ্যে যে মানবিকতার বিকাশ ঘটবে, সেটি বলার অপেক্ষা রাখে না। করোনা মহামারিসহ বন্যা দুর্যোগের মধ্যে এই ঈদ উদযান হচ্ছে। আমরা আশা করি দেশবাসীর সব ধরনের সংকট ঘুচে গিয়ে নতুন সূর্যেদয় হবে। আর এর মধ্য দিয়ে একটি উন্নত সমাজের দিকে আমাদের যাত্রা অব্যাহত থাকবে। সবাইকে ঈদ মোবারক।

Tagged