রোববার ২ কোম্পানির এজিএম

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামীকাল ২ নভেম্বর। কোম্পানিগুলো হচ্ছে-বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং সামিট পাওয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

বিবিধ খাতের কোম্পানি বাংলাদেশ শিপিং কর্পোরেশন আগামীকাল বেলা ১১ টায় চট্রগ্রামের বোট ক্লাবে এই এজিএম করবে। গত ১৬ অক্টোবর ২০১৯ কোম্পানিটির পরিচালনা পর্ষদ বোর্ড সভার মাধ্যমে ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

কোম্পানিটির এ বছর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬২ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ০.৮২ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৬.৯৫ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৫৩.৬১ টাকা। এ বছর কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮০ টাকা যা আগের বছর একই সয়ে ছিল ১.৪৫ টাকা।

অন্যদিকে, সামিট পাওয়ারের বার্ষিক সাধারণ সভা আগামীকাল বেলা সাড়ে ১১টায় রাজধানীর কৃষিবিদ ইন্সিটিটিউশন বাংলাদেশ কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। গত ২৩ সেপ্টেম্বর, ২০১৯ কোম্পানিটির পরিচালনা পর্ষদ বোর্ড সভার মাধ্যমে ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

কোম্পানিটির এ বছর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৮ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৪.৪০ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩২.৪০ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৩১.২৬ টাকা। এ বছর কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬৭ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৪.৫৪ টাকা।

এসএমজে/২৪/ঝি

Tagged