প্রান্তিক ঘোষণা করেছে ৬ কোম্পানি

এসএমজে ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত  ৬ কোম্পানির প্রান্তিক ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো-  হাক্কানী পাল্প ও পেপার মিলস লিমিটেড, জেএমআই সিরিঞ্জ, উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, প্রাইম ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, ন্যাশনাল ব্যাংক এবং তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। কোম্পানিগুলো ৩০ সেপ্টেম্বর সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

তথ্যমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানি হাক্কানী পাল্প ও পেপার মিলস লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২৫ টাকা। জুলাই-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৭ টাকা। এর আগের বছর একই সময়ে  (এনওসিএফপিএস) ছিল ১.১৪ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এস্যেট ভ্যালু (এনএভি) হয়েছে ১০.৭৩ টাকা। এর আগের বছর একই সময়ে নেট এস্যেট ভ্যালু ছিল ১০.৮৮ টাকা।

ঔষধ ও রসায়ন খাতের জেএমআই সিরিঞ্জ লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২২ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.০০ টাকা। জুলাই-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৫৪ টাকা। এর আগের বছর একই সময়ে  (এনওসিএফপিএস) ছিল ৫.০০ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এস্যেট ভ্যালু (এনএভি) হয়েছে ১১৭.৭৫ টাকা। এর আগের বছর একই সময়ে নেট এস্যেট ভ্যালু ছিল ৭২.২২ টাকা।

আর্থিক প্রতিষ্ঠান খাতের উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৮ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২.২৩ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৩৩ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৮.০৪ টাকা।  জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো   (এনওসিএফপিএস) হয়েছে ১২.৪৮ টাকা। এর আগের বছর একই সময়ে  ছিল ৩.৭৫ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এস্যেট ভ্যালু (এনএভি) হয়েছে ৬১.৩৩ টাকা। এর আগের বছর একই সময়ে নেট এস্যেট ভ্যালু ছিল ৫৫.০০ টাকা।

আর্থিক প্রতিষ্ঠান খাতের প্রাইম ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৪ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৭০ টাকা।  জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৮ টাকা। এর আগের বছর একই সময়ে  ছিল ২.১৪ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এস্যেট ভ্যালু (এনএভি) হয়েছে ৮.৮২ টাকা। এর আগের বছর একই সময়ে নেট এস্যেট ভ্যালু ছিল ৬.৪২ টাকা।

বীমা খাতের তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৪২ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৯৭ টাকা।  জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৮ টাকা। এর আগের বছর একই সময়ে  ছিল ১.৪০ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এস্যেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৬.৫২ টাকা। এর আগের বছর একই সময়ে নেট এস্যেট ভ্যালু ছিল ১৬.০৫ টাকা।

ব্যাংক খাতের ন্যাশনাল ব্যাংক লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩৬ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৫ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৮২ টাকা।  জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছর একই সময়ে ছিল ৩.৭৩ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এস্যেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৫.৮৯ টাকা। এর আগের বছর একই সময়ে নেট এস্যেট ভ্যালু ছিল ১৬.৭৭ টাকা।

এসএমজে/২৪/রা

Tagged