তিন কোম্পানির তৃতীয় প্রান্তিক প্রকাশ

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৩ কোম্পানি ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও তৃতীয় প্রান্তিক প্রকাশ করেছে । কোম্পানিগুলো হলো: স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এএমসিএল (প্রাণ)ও মতিন স্পিনিং মিলস লিমিটেড।

স্কয়ার ফার্মাসিউটিক্যালসের তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.২৮টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩.৬৯ টাকা।

৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১১.১৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) (জুলাই২০১৯-মার্চ২০২০) হয়েছে ১০.১৩ টাকা।গতবছর একই সময় ছিল ১০.৫৭ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৮.১৯ টাকা। যা ৩০ জুন ২০১৯ ছিল ৮০.৪০ টাকা।

এএমসিএলের (প্রাণ) তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৮টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৫৮টাকা।

৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৮৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫.৭৯ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) (জুলাই২০১৯-মার্চ২০২০) হয়েছে ১৪.২৫ টাকা।গতবছর একই সময় ছিল ২৯.১২ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮২.১৪ টাকা। যা ৩০ জুন ২০১৯ ছিল ৭৯.৪৯ টাকা।

মতিন স্পিনিংয়ের তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৩টাকা।

৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৮১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) (জুলাই২০১৯-মার্চ২০২০) হয়েছে ৪.০৭ টাকা।গতবছর একই সময় ছিল ৭.০৭ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৩.১০ টাকা। যা ৩০ জুন ২০১৯ ছিল ৪২.৯০ টাকা। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি