চকরিয়ায় মিথ্যা মামলায় পালিয়ে বেড়াচ্ছে নিরীহ পরিবার

চকরিয়া প্রতিনিধি
কক্সবাজারের চকরিয়ায় নিরীহ একটি পরিবারকে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ উঠেছে। এর আগে ওই পরিবারের বসতঘর পুড়িয়ে দিয়েছে স্থানীয় প্রভাবশালী একটি পক্ষ। বর্তমানে ওই বসতভিটেতে নতুন ঘর নির্মাণ করছে ওই প্রভাবশালী মহল। তাই ঘরবাড়ি হারিয়ে মিথ্যা মামলার আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আলীপুর গ্রামের মৃত আহমদ হোসেনের ছেলে কৃষক আবুল কাশেম (৭০)।
তিনি অভিযোগে বলেন, দীর্ঘদিন ধরে আমার বসতবাড়ি জবর দখলের চেষ্টা চালিয়ে আসছিলেন স্থানীয় প্রভাবশালী ছৈয়দ আহমদ। ছেলে ও ভাইদের নিয়ে তিনি অনেকবার আমাকে বসতবাড়ি থেকে উচ্ছেদের হুমকি দেন। এরই ধারাবাহিকতায় চলতি মাসের ৫ তারিখ রাত ১২ টার দিকে ছৈয়দ আহমদ দলবল নিয়ে আমার বসতবাড়িতে প্রবেশ করেন। এসময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের হত্যার হুমকি দিয়ে জিম্মি করে ফেলেন। এসময় তারা কেরোসিন ছিটিয়ে আমার বসতঘরে অগ্নিসংযোগ করে।
তিনি আরো বলেন, এ ঘটনার বিচার দাবিতে আমি চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছিলাম। কিন্তু পুলিশ আমার এজাহার গ্রহণ করেনি। উল্টো আমি এবং আমার পরিবারের সদস্যদের আসামী করে প্রভাবশালী ছৈয়দ আহমদের ছেলে একটি মিথ্যা মামলা রুজু করেন।
এব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, আবুল কাশেমের দায়ের করা অভিযোগ তদন্ত করে অভিযুক্তদের সম্পৃক্ততা পাওয়া যায়নি। তাই তার দেয়া অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়নি। মো. ইউনুছের অভিযোগ প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে বিধায় তার মামলা রেকর্ড করা হয়েছে।

Tagged