সিনেমা হলের কর্মীদের পাশে দাঁড়ালেন অক্ষয় কুমার

বিনোদন ডেস্ক:

বিশ্বব্যাপি ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)। পরিস্থিতির শিকারে অচল হয়ে পড়েছে অর্থনৈতিক অনেক খাত। করোনার এই ভয়াল থাবা থেকে রেহাই পায়নি প্রতিবেশি দেশ ভারত। দেশটির অর্থনীতির অবস্থা সময়ের সাথে সাথে আরো খারাপ হচ্ছে। যার প্রভাব পড়ছে বলিউডে এবং বলিউডের সাথে সম্পৃক্ত সেক্টরগুলো। আর তাই তাদের জন্য সাহায্যের হাত বাড়াচ্ছেন বলিউডের তারকা অভিনয়শিল্পীরা।

তবে, কেবল সিনেমা নির্মাণের সঙ্গে জড়িতদের কথা ভাবলেই তো চলে না, ভাবতে হবে সিনেমা প্রদর্শনের সঙ্গে জড়িতদের কথাও। করোনায় সিনেমা হলগুলো বন্ধ। হল থেকে আয় বন্ধ থাকায় কর্মীদের বেতন দিতে পারছেন না হল মালিকেরা। এবার তাদের জন্যও এগিয়ে এলেন বলিউড তারকা অক্ষয় কুমার।

সম্প্রতি মুম্বাইয়ের এক মাল্টিপ্লেক্সের মালিককে ফোন করেন অক্ষয়। অনুরোধ করেন, হল থেকে আয় বন্ধ বলে কোনো কর্মীকে যেন ছাটাই করা না হয়। তিনি জানিয়েছেন, হলের কর্মীদের বেতন দিতে অসুবিধা হলে অক্ষয় ব্যবস্থা করবেন।

গত এক মাস সিনেমা হল বন্ধ থাকায় মুম্বাইয়ের গেটি গ্যালাঙ্কির মালিক মনোজ দেশাই ব্যাংক থেকে ঋণ নিয়ে কর্মচারীদের বেতন দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তখনই অক্ষয় কুমার ফোন করে আর্থিক সহায়তার প্রস্তাব দেন তাঁকে। তবে মনোজ অক্ষয়কে ধন্যবাদ দিয়ে জানিয়েছেন, আপাতত তাঁর কোনো সাহায্য দরকার নেই। যদি প্রয়োজন হয়, তিনি জানাবেন।

উল্লেখ্য, গেটি গ্যালাক্সি মুম্বাইয়ের সবচেয়ে পুরোনো ও জনপ্রিয় মাল্টিপ্লেক্স। সিনেমা মুক্তি পেলে দর্শক প্রতিক্রিয়া জানতে শাহরুখ খান ও রণবীর কাপুরের মতো তারকারা এই মল্টিপ্লেক্সেই আসেন। ঘটনাটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন মনোজ নিজেই। তিনি এও জানান, আপাতত তিনি কোনো কর্মীকে ছাটাই করছেন না এমনকি বেতনও বকেয়া করছেন না।

ভারতে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় সবার আগে এগিয়ে এসেছিলেন অক্ষয় কুমার। বলিউডের স্বল্প আয়ের মানুষদের সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন তিনি। এ পর্যন্ত প্রায় ২৮ কোটি টাকা অনুদান দিয়েছেন এই অভিনেতা। এর মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি দিয়েছেন ২৫ কোটি টাকা এবং মুম্বাইয়ে কর্মরত স্বাস্থ্যকর্মীদের জন্য তিনি দিয়েছেন তিন কোটি টাকা। সূত্র: ফিল্ম ফেয়ার।

এসএমজে/২৪/বা

Tagged