রিয়ালের এল ক্লাসিকো জয়ের সাক্ষী হলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক:

মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে বার্সার বিপক্ষে রিয়ালে জয়ের সাক্ষী হয়ে থাকলেন সাবেক রিয়াল তারকা ক্রিশিয়ানো রোনালদো। ভিনিসিয়ুস জুনিয়র ও মারিয়ানো দিয়াজের গোলে ২-০ তে ম্যাচ জেতে রিয়াল মাদ্রিদ।

এল ক্লাসিকো মানেই চরম পর্যায়ে উত্তেজনা, সমর্থকের ঢল। এমন খেলা মিস করতে চান না ফুটবলপ্রেমীরা। আর এমন উত্তেজনা মিস করবেন সাবেক রিয়াল তারকা ক্রিশিয়ানো রোনালদো তা তো মানা যায় না।

রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিয়েছেন আগেই। কিন্তু এল ক্লাসিকো হলে হয়তো মনের কোণে টান মারে তার। হয়তো সেই কারণেই ছুটে আসা! গতকাল বার্নাব্যু গ্যালারিতে ছিলেন রিয়ালের এই সাবেক তারকা। আর তাঁকে সাক্ষী রেখেই এল ক্লাসিকো জিতল রিয়াল মাদ্রিদ।

আক্রমনাত্নক প্রথমার্ধে গোল পায়নি কেউই। ম্যাচের মাত্র ৬ মিনিটে সুয়োগ পেয়ে কাজে লাগাতে পারেনি করিম বেনজিমা। তারপর একের পর এক আক্রমণ চালায় দুই দল কিন্তু গোলের দেখা পায়নি কেউ। ২০ মিনিটে সূযোগ কাজে লাগেতে পারেনি গ্রিজমান এবং আবার ৩৭ মিনিটে সূযোগ হারায় মেসি।

দ্বিতীয়ার্ধে গোল পায় রিয়াল। ভিনিসিয়ুস জুনিয়রের গোলে ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল। গোল শোধের জন্য মরিয়া হয়ে উঠে বার্সা কিন্তু একাধিক সূযোগ হারিয়ে কোনো গোলের দেখা পায়নি মেসি-গ্রিজম্যানরা। খেলার অতিরিক্ত সময়ে (৯১ মিনিটে) আবারো গোল করে রিয়াল। এবার গোল করেন মারিয়ানো দিয়াজ। অবশেষে হার নিয়ে মাঠ ছাড়ে বার্সা। আর এই জয়ে বার্সাকে টপকে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

এল ক্লাসিকো আর রেফারি কার্ড দেখাবেন না এটা কিভাবে সম্ভব। ম্যাচজুড়ে রেফারি হলুদ কার্ড দেখিয়েছেন ৪টি। ম্যাচের ১০ মিনিটে সেমেদোকে ফাউল করায় হলুদ কার্ড দেখে ভিনিসিয়ুস জুনিয়র। ম্যাচের ১৯ মিনিটে দ্বন্দ্ব লাগে আলবা-কারভাজাল। কার্ড দেখেন দুইজনই। ম্যাচ শেষের ৫ মিনিট আগে ক্যাসেমিরোকে পেছন থেকে পায়ে আঘাত করায় হলুদ দেখেন মেসি।

এসএমজে/২৪/বা

Tagged