বীমা গ্রহীতাদের আহাজারী শোনার কি কেউ নেই

নিজস্ব প্রতিবেদক:
মানুষ নানা রকম সুবিধা এবং বিপদে-আপদে সহযোগিতা পাওয়ার জন্য বীমা করে। কিন্তু বিপদগ্রস্ত অবস্থায় বীমা কোম্পানিগুলো যদি প্রাপ্য সহযোগিতা না করে তাহলে বীমা গ্রহীতারা কার কাছে যাবে?
বেশ কয়েকজন জীবন বীমা গ্রহীতা এসএমজেকে জানান, জীবন বীমা কোম্পানিগুলো নানারকমভাবে তাদের সঙ্গে প্রতারণা করছে। কিন্তু তাদের এই প্রতারণার কথা কেউ শুনতে চায় না।
জানা যায়, বীমা কোম্পানিগুলোর মাঠ পর্যায়ের কর্মীদের দ্বারা অনেক বীমা গ্রহীতা প্রতারিত হন। মাঠকর্মীরা তাদের কাছ থেকে প্রিমিয়ারের টাকা নিয়ে ঠিকমতো পরিশোধ করেন না। কখনও আবার মাঠকর্মীরা তাদের টাকা নিয়ে পালিয়ে যান। এ বিষয়ে ব্রাঞ্চ ম্যানেজারের স্মরণপন্ন হলে ব্রাঞ্চ ম্যানেজার তাদের তেমন কোনো সহযোগিতা করেন না।
এদিকে, অসহায় মানুষ নানা রকমের ভাতার সুবিধা পাওয়ার জন্য বীমা করলেও তারা তাদের সেই ভাতা পান না। আবার অনেকে তাদের বীমার প্রিমিয়ার সম্পন্ন করলেও প্রতিষ্ঠান তাদের পাপ্ত টাকা দিতে গড়িমসি করে। এই বীমা প্রিমিয়ারের টাকা নেয়ার জন্য তাদের ভোগান্তিতেও পড়তে হয়।
এই বিষয়ে বীমা ঊন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের জীবন বীমার সদস্য জনাব মোর্শারফ হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান- তারা এই বিষয়ে নতুন উদ্যোগ নিচ্ছেন। বীমা গ্রহীতাদের সচেতন করা হবে। এজন্য প্রচারণামূলক কর্মসূচি নেয়া হবে। যাতে ভুক্তভোগিরা এখানে এসে অভিযোগ করেন, সেটি বলা হবে।

Tagged