দুই বীমা প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের দুই কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিদুটি হলো- বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি) ও ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সেই সাথে বার্ষিক সাধারণ সভার (এজিএম) সময়ও ঘোষণা করেছে। আগামী ২৮ এপ্রিল ২০২০ সকাল সাড়ে ১১ টায় রাজধানীর লেডিস ক্লাব ইস্কাটনে, রমনা অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী ১৩ এপ্রিল ।

এ বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে (ইপিএস) ১ টাকা ০৮ পয়সা, আগের বছর ছিল ১ টাকা ০৪ পয়সা। এবছর কোম্পানিটির মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৬৫ পয়সা, আগের বছর ছিল ১৯ টাকা ৬৩ পয়সা। এবছর কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৯৪ পয়সা, আগের বছর ছিল ১ টাকা ৩১ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩০ এপ্রিল ১০ টায় রাজধানীর লেডিস ক্লাব ইস্কাটনে, রমনা    অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী ১৩ এপ্রিল ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে (ইপিএস) ১ টাকা ৯৫ পয়সা, আগের বছর ছিল ২ টাকা ০৬ পয়সা (রিস্টেটেড)। এবছর কোম্পানিটির মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ৮৭ পয়সা, আগের বছর ছিল ৩১ টাকা ১০ পয়সা।  কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে  ২ টাকা ৩২ পয়সা (রিস্টেটেড), আগের বছর ছিল  ৪০ পয়সা (রিস্টেটেড)।

সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged