দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি আজ (১৬ সেপ্টেম্বর)  ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি দুটি হল: পাট খাতের কোম্পানি নর্দার্ন জুট লিমিটেড এবং বিবিধ খাতের বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নর্দার্ন জুট লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটির সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩.২৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮০.৩৩ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২২.৬৬ টাকা।

রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর, সকাল ৯ টা ৩০ মিনিটে রাওয়া কনভেন্সনাল হল, ভিআইপি রোড, মহাখালি ঢাকায় অনুষ্ঠিত হবে।

এছাড়া, বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬২ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৬.৯৫ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮০ টাকা।

রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর, বেলা ১১ টায় চট্টগ্রাম বোর্ড ক্লাব, চট্টগ্রাম অনুষ্ঠিত হবে।

এসএমজে/২৪/মি

Tagged