তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

 এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল টিউবস, ওরিয়ন ফার্মা এবং পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে ২৭ নভেম্বর। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর বেলা ১১ টায়। ১৩১-১৪২ টঙ্গি, গাজিপুর।

এছাড়া, কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর ২০১৯ অর্থ বছরের অনীরিক্ষিত প্রথম পান্তিক প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পিানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৬ টাকা। ৩০ সেপ্টেম্বর,২০১৯ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭৫.৪৭ টাকা।গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৭৫.৩০ টাকা।

ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ফার্মা  লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে ২৮ নভেম্বর। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে আগামী ১৫ ডিসেম্বর, ২০১৯ তারিখে বেলা সোয়া  ১১ টায়। স্থানঃ অফিসার্স ক্লাব. বেলী রোড, রমনা, ঢাকা।

বিদুৎ ও জ্বালানী  খাতের কোম্পানি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ  লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে ২২ ডিসেম্বর। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে আগামী ২৫ জানুয়ারী ২০২০ তারিখে সকাল ১০ টায়। স্থানঃ পি জি সি বি হেড অফিস অডিটরিয়াম বিল্ডিং, আফতাব নগর ঢাকা  ।

এসএমজে/২৪/মি

Tagged