অভিনেতা কেএস ফিরোজ আর নেই

বিনোদন ডেস্ক:

নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গত বুধবার ভোর ৬টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত অভিনেতা কেএস ফিরোজ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

৭৪ বছর বয়সি এই অভিনেতা মৃত্যুকালে স্ত্রী এবং তিন মেয়ে ছাড়াও অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। কেএস ফিরোজের মৃত্যুর খবরটি ফেসবুকে জানিয়েছেন তার মেয়ে প্রীতু ফিরোজ। এছাড়া অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক ও অভিনেতা আহসান হাবীব নাসিম এ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

প্রীতু ফিরোজ লেখেন, আমার সৈনিক বাবা, মেজর (অব.) খন্দকার শহীদ উদ্দিন ফিরোজ (সবার কাছে উনি কেএস ফিরোজ নামে পরিচিত) আজ সকাল ৬টা ২০ মিনিটে সিএমএইচে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রীতু আরও লেখেন, আব্বু বলেছেন, মহামারী চলাকালীন যারা মারা যায়, তারা শহীদ। তিনিও শহীদ হয়ে চলে গেলেন। তার জন্য আপনাদের সবার কাছে ক্ষমা চাইছি। তার যাতে জান্নাতুল ফেরদাউস নসিব হয়, সেজন্য সবার কাছে দোয়া চাইছি।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক ও অভিনেতা আহসান হাবীব নাসিম বলেন, নাট্যাঙ্গন একজন গুণী অভিনেতাকে হারাল। তিনি আমাদের সংগঠনের আজীবন সদস্য ছিলেন। ফিরোজ ভাইয়ের পারিবারিক সূত্রে জানতে পেরেছি মহামারী শুরু হওয়ার আগে তিনি নিউমোনিয়া আক্রান্ত হয়ে বেশ কিছুদিন অসুস্থ ছিলেন। এরপর সুস্থ হয়ে উঠেছিলেন। ৫ দিন আগে তার আবার নিউমোনিয়া দেখা দেয়, পরে করোনা টেস্ট করলে রেজাল্ট পজিটিভ আসে। তবে এবার আর শেষ রক্ষা হল না।

সশস্ত্র বাহিনীর সর্বশেষ শ্রদ্ধা নিবেদন শেষে গতকাল বুধবার বাদ জোহর বনানী সামরিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, কেএস ফিরোজের জন্ম ঢাকার লালবাগে হলেও তার পৈতৃক নিবাস ছিল বরিশালের উজিরপুরের মশাং গ্রামে। তার বাবার নাম এজেএম সাইদুর রহমান এবং মা রাবেয়া খাতুন। ১৯৬৭ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি পান। ১৯৭৭ সালে মেজর পদে চাকরি থেকে অব্যাহতি নেন।

এসএমজে/২৪/তা

Tagged