৪০০ কোটি টাকার বন্ড ইস্যুর অনুমোদন পেয়েছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ৪০০ কোটি টাকার বন্ড ইস্যুর অনুমোদন  দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যাংকটিকে বন্ড ইস্যুর অনুমোদন দিয়েছে।

গত মঙ্গলবার (১৫ ডিসেম্বর) অনুষ্ঠিত বিএসইসি ৭৫৩তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

মেয়াদহীন (Perpetual) এই বন্ডের বৈশিষ্ট্য হলো- আনসিকিউরিড, কন্ডিশনাল-কনভার্টেবল ও ফ্লোটিং রেট সাব-অর্ডিনেটেড বন্ড। অর্থাৎ এই বন্ডের বিপরীতে কোনো জামানত রাখা নেই, এটি শর্তসাপেক্ষে শেয়ারে রূপান্তরযোগ্য নয়।

এর কুপন হার হবে ৮ থেকে ১০ শতাংশের । বন্ডটি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হবে। স্থানীয় উচ্চ সম্পদশালী ব্যক্তি, করপোরেট প্রতিষ্ঠান, ব্যাংক, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মার্চেন্ট ব্যাংক ও অনিবাসী বাংলাদেশীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে ইউসিবি ব্যাংক তাদের টিয়ার-ওয়ান মূলধন ভিত্তি শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।

এই বন্ডের ট্রাস্টি ও লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। সূত্র: ঢাকা স্ট এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

 

Tagged