মূল্য সংশোধন হয়ে ২ কোম্পানি লেনদেনে আসছে কাল

এসএমজে ডেস্ক

পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানি মূল্য সংশোধন হয়ে লেনদেনে আসছে আগামীকাল ১৮ ডিসেম্বর। কোম্পানিগুলো হলো- ওষুধ ও রসায়ন খাতের এমবি ফার্মাসিউটিক্যালস এবং জ্বালানি ও শক্তি খাতের ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড । গত ১২ থেকে ১৫ ডিসেম্বর কোম্পানিগুলোর স্পট মার্কেটে শেয়ার লেনদেন হয়।

এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত ১৫ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৪৫০ টাকা । মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ৩ টাকা কমে ৪৪৭ টাকা শুরু হতে পারে।

অন্যদিকে, ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ১৫ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৯৯৯ টাকা ১০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১০ টাকা কমে ৯৮৯ টাকা ১০ পয়সায় শুরু হতে পারে।

বিশেষ দ্রষ্টব্য: এই তথ্য রেশিও অনুসারে দেওয়া হয়েছে। এর ওপর ভিত্তি করে শেয়ার দর প্রভাবিত হওয়ার সুযোগ নেই। এমন কিছু ঘটলে পত্রিকা কর্তৃপক্ষের কোনো দায় থাকবে না। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

এসএমজে/২৪/ঝি

Tagged