আইপিও’র ৪০ কোটি টাকা এফডিআর করবে রানার অটো

নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করা অর্থের ৪০ কোটি  টাকা ব্যবহার না করতে পারায়, এ অর্থ এফডিআর করার সিদ্ধান্ত নিয়েছে তালিকাভুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড।

আজ মঙ্গলবার কোম্পানির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এফডিআরের বিষয়টি অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা।

কোম্পানির ইজিএমে আরও দুইটি বিষয় অনুমোদন করা হয়। এগুলো হচ্ছে- কোম্পানি থ্রি হুইলার (সিএনজি) উৎপাদন করবে। এবং সর্বশেষ এজেন্ডাটি হচ্ছে কোম্পানি কর্পোরেট গভর্নেন্স কোড অনুযায়ী নতুন ধারা যুক্ত করবে।

কোম্পানির চেয়ারম্যান হাফিজুর রহমান খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক রেজাউল হক চৌধুরী, পরিচালক মোহাম্মদ আলী দ্বীন, মোঃ জহুরুল আলম, তাসলিম উদ্দিন আহমেদ, খালিদ শহিদুল কাদির ও মোয়াল্লেম এ চৌধুরী,স্বতন্ত্র পরিচালক অলিভার আর হার্মস ও ফারুক আহমেদ সিদ্দিকী। এছাড়া কোম্পানির সিএফও, সেক্রেটারিসহ কর্মকর্তা ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রানার অটোমোবাইলস আইপিওর মাধ্যম বাজার থকে ১০০ কোটি টাকা সংগ্রহ করেছিল। এই অর্থ থেকে কোম্পানিটি ৩৩ কোটি টাকার ব্যাংক ঋণ পরিশোধ করেছে। আইপিওতে ব্যয় হয়েছে ৪ কোটি টাকা। বাকি রয়েছে ৬৩ কোটি টাকা। আইপিওর প্রসপক্টোস অনুসারে, এই টাকা রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট, নতুন মেশিনারি ক্রয়, ডাই অ্যান্ড মোল্ড ক্রয়, বদ্যিমান ৮০ সিসি ও ১১০ সিসি মোটরসাইকেলের উন্নয়ন ইত্যাদি খাতে ব্যয় করার কথা ছিল। আলোচিত অর্থ এই  খাতে ব্যয় না করে থ্রি হুইলার উৎপাদন ইউনিট স্থাপনে ব্যয় করা হবে। এছাড়া বাকি ৪০ কোটি টাকা এফডিআর করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

এসএমজে/২৪/এম এইচ

Tagged