মুন্নু সিরামিকস ও মুন্নু জুট স্ট্যাফলার্সের শেয়ার কারসাজি: তদন্তের অনুমোদন পেলো ডিএসই

এসএমজে রিপোর্ট
পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু সিরামিকস এবং মুন্নু জুট স্ট্যাফলার্সের শেয়ার দর অস্বাভাবিক বৃদ্ধির পেছনে কারসাজি করা হয়েছে বলে অভিযোগ তুলেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এ দুই কোম্পানির শেয়ার কারসাজি তদন্ত করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে অনুমোদন চেয়েছিল ডিএসই। ডিএসইর আবেদনের প্রেক্ষিতে গত বুধবার ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত কমিশনের ৬৯৭তম সভায় উল্লেখিত দুই কোম্পানির শেয়ার কারসাজি তদন্তের অনুমোদন দিয়েছে বিএসইস। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ এবং মুন্নু জুট স্ট্যাফলার্সের শেয়ার কারসাজি বা ম্যানুপুলেশন সংক্রান্ত ইন্সপেকশনের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশনস, ২০১৫ এর ৫৪ (১) অনুযায়ী ডিএসইকে অনুমোদন দেওয়া হয়েছে। আগামী ১৪ কার্যদিবসের মধ্যে কমিশনে প্রতিবেদন দাখিল করার জন্য ডিএসইকে নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশনস, ২০১৫ এর ৫৪ (১) বলা হয়েছে, বিনিয়োগকারীদের স্বার্থে এক্সচেঞ্জ চাইলে কমিশনের অনুমোদনক্রমে যেকোন সময় তালিকাভুক্ত সিকিউরিটিজের পরিদর্শন করতে পারবে এবং পরিদর্শন শেষে সেই প্রতিবেদন কমিশনের কাছে ১৫ দিনের মধ্যে জমা দিতে হবে।
এসএমজে/২৪/এমএইচ

Tagged