বিনিয়োগের উপযুক্ত সময়ে পুঁজিবাজার কেনো বেহাল

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতউলইসলাম বলেছেন, বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগের জন্য এখন উত্তম সময়। এখন বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা ভালো রিটার্ন পাবেন। সম্প্রতি দুবাইয়ে আয়োজিতরোড শোশেষে তিনি সভাপতির বক্তব্যে এমন আশাবাদ ব্যক্ত করেন বলে সংবাদ মাধ্যমে জানা যায়।

বিএসইসির চেয়ারম্যানের কথায় আমরা আস্থা রাখতে চাই। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখে বলতে চাই- বিনিয়োগের উপযুক্ত সময়ে পুঁজিবাজার কেনো বেহাল? বর্তমান নিয়ন্ত্রক সংস্থার নেতৃত্বে পুঁজিবাজারে নানামুখি উদ্যোগ চলছে। আমরা বিষয়টিকে ইতিবাচক মনে করি। একইসেঙ্গে বলতে চাই- আপনারা আরও পদক্ষেপ নিন এবং কঠোর হোন। যাতে অনিয়মকারীরা পার পেতে না পারে। ভালো কাজে ভয়ের কিছু নেই। ভালোর সঙ্গে দেশবাসী আছে। লাখ লাখ বিনিয়োগকারী ভালো কিছু দেখতে চায়।

বিএসইসি চেয়ারম্যান বেশি করে আইপিও দেওয়া চেষ্টা করা হচ্ছে বলে জানান। আমরাও মনে করি বেশি করে আইপিও বাজারের গভীরতা বাড়াবে। তবে যেনতেনভাবে আইপিও বাজারে আসুক এটি কাম্য নয়। সঠিকভাবে যাচাই-বাছাই হয়ে এলে বাজার উপকৃত হবে। না হলে আরও ক্ষতির মুখে পড়বে। সুতরাং সবকিছু ভেবেই পদক্ষেপ নেয়া দরকার।

Tagged