বিডি থাইয়ের আশ্বাসে খুশি বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক:

আগামীতে ডিভিডেন্ড দেয়ার আশ্বাসের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। আজ রোববার (১৫ ডিসেম্বর) রাজধানীর ক্যান্টনমেন্টে অবস্থিত ট্রাস্ট মিলনায়তনে কোম্পানিটির ৪০তম এজিএমটি অনুষ্ঠিত হয়। এতে কোম্পানির পরিচালনা পর্ষদের সুপারিশ করা নো ডিভিডেন্ড অনুমোদন হয়। এ সময় আগামীতে কোম্পানিটি ডিভিডেন্ডের আশ্বাস দিলে  বিনিয়োকারীরা সন্তোষ প্রকাশ করেন।

গত অর্থবছরে কোম্পানিটি ৭.৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। এবছর কোম্পানির তেমন আয় না হওয়ায় নো ডিভিডেন্ডের ঘোষণা দিয়েছিল। ফলসরুপ কোনো ডিভিডেন্ড না দেয়ায় বিনিয়োগকারীরা হতাশ ছিলেন। কোম্পানির চেয়ারপারসন প্রফেসর রুবিনা হামিদ বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনগুলোতে তাদের জন্য ভালো পরিমাণের ডিভিডেন্ড দেয়া হবে। এসময় এক বিনিয়োগকারী এসএমজে২৪ ডটকমকে বলেন, পুঁজিবাজারে জোয়া-ভাটা আছেই। বর্তমানে এই কোম্পানিটির ভাটায় পরেছে। কোম্পানিটি আগামীতে ভালো অবস্থায় ফিরবে আমরা তাই বিশ্বাস করছি এবং আমরা এই কোম্পানিটির সাথেই আছি।

এ সময় আগামীতে নগদ লভ্যাংশ দেওয়ার জন্য বিনিয়োগকারীরা কোম্পানির প্রতি আহ্বান জানান।

এজিএমে সভাপতিত্ব করেন চেয়ারপারসন প্রফেসর রুবিনা হামিদ ও সভা পরিচালনা করেন কোম্পানি সচিব অসিম কুমার বড়ুয়া। এতে উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারপারসন প্রফেসর রুবিনা হামিদ, ব্যবস্থ্যাপনা পরিচালক মেজর জেনারেল মো. আব্দুর রাজ্জাক (অব.), কোম্পানির পরিচালক মিসেস শাবানা মালেক, মো. নজরুল ইসলাম খান (আইসিবি’র পরিচালক), ড. কল্যাণ কৃষ্ণ চক্রবর্তী, মো. রবিউল আলম ও কোম্পানির কর্মকর্তা এবং বিনিয়োগকারীরা।

সভায় বিনিয়োগকারীদের সম্মতিতে কোম্পানিটির পরিচালক হিসেবে প্রফেসর রুবিনা হামিদকে পুনরায় কোম্পানির চেয়ারম্যান নির্বাচিত হয়। এ সময় ২০১৯-২০২০ অর্থবছরের জন্য কোম্পানির অডিটর ও কর্পোরেট গভর্নেন্সের জন্য পেশাদার নির্বাচন করা হয়।

এসএমজে/২৪/বা

Tagged