বস্ত্র খাতে ডিভিডেন্ডে দ্বিতীয়-সর্বোচ্চ রহিম টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক

২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করায় ডিভিডেন্ডের দিক থেকে দ্বিতীয়-সর্বোচ্চ স্থানে বস্ত্র খাতের কোম্পানি রহিম টেক্সটাইল মিলস লিমিটেড। আজ শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর গুলশান স্পেকট্রা কনভেনশনাল হলে সকাল ৯টায় কোম্পানিটির ৩৮তম সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশ অনুমোদন হয়। গত বছর কোম্পানিটি ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ডিভিডেন্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখায় বিনিয়োগকারীরা সন্তুষ্ট।

এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ ওই ডিভিডেন্ড সুপারিশ করে।

বিনিয়োগকারী সৈয়দ লিয়াকত আলী বলেন- বর্তমানে বস্ত্র খাত বেহাল। তবুও রহিম টেক্সটাইল ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করায় আমরা আনন্দিত।

আরেক বিনিয়োগকারী বলেন- এবছর কোম্পানিটির টার্ন ওভার ২৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি কোম্পানিটির ইপিএস বেড়েছে।

গ্রোস প্রফিট লোকসান প্রসঙ্গে কোম্পানিটি সদ্য-সাবেক ব্যাবস্থাপনা পরিচালক এ মতিন চৌধুরী বলেন- পূর্ব সভায় বিনিয়োগকারীদের পাশ করা বিএমআরই গঠনে যে অর্থ ব্যাবহার করা হয়েছে, তার ৩০ শতাংশ কোম্পানির নিজেদের অর্থ ব্যবহার করেছে। ফলে কোম্পানিটির গ্রোস প্রফিট লোকসান হয়েছে। এ  সময় আগামী ৫ বছরের জন্য ড. শামিম মতিনকে ব্যাবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেয়ার কথা জানান তিনি।

মতিন চৌধুরীর সভাপতিত্বে এজিএমে উপস্থিত ছিলন- কোম্পানির চেয়ারম্যান দিদার এ হোসেন, সতন্ত্র পরিচালক (অব.) লে. কর্নেল সিরাজুল ইসলাম(বীরপ্রতীক) প্রমুখ।

এসএমজে/২৪/মি

Tagged