ফ্লোরপ্রাইস নিয়ে নতুন নির্দেশনা বিএসইসির

নিজস্ব প্রতিবেদক:

ফ্লোর প্রাইসের কারণে বোনাস বা রাইট শেয়ার ইস্যুর ক্ষেত্রে ঠিকমতো সমন্বয় করতে না পাড়ায় ফ্লোর প্রাইস বা সর্বনিম্ন দর নিয়ে গত ০১ মার্চ (সোমবার) নতুন নির্দেশনা জারি করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

নির্দেশনায় বলা হয়, তালিকাভুক্ত কোম্পানিগুলো বোনাস বা রাইট শেয়ার ইস্যু করলে রেকর্ড ডেটের পরবর্তী সংশো্ধিত দরকে  ফ্লোর প্রাইস (সর্বনিম্ন দর) হিসেবে ধরা হবে।

ফ্লোর প্রাইসের কারনে বোনাস বা রাইট ইস্যু করা হলেও তা সমন্বয়ের মাধ্যমে কমার সুযোগ ছিল না। যার ফরে নানান সমস্যার সমিখ্খিন হতে হয়। তাই এ সমস্যা কাটিয়ে তুলতে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর বোনাস ও রাইট শেয়ার পরবর্তী সমন্বিত দরকে সংশোধীত ফ্লোর প্রাইস বিবেচনা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

পুঁজিবাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীদের স্বার্থে বোনাস ও রাইট শেয়ার ঘোষণার পর রেকর্ড ডেট পরবর্তী  সংশোধিত মূল্যকে কোম্পানির  ফ্লোর প্রাইস হিসেবে ধরা হবে।

উল্লেখ,গত ১৫ ফেব্রুয়ারি বিএসইসির ৭৬১তম নিয়মিত সভায় ঘোষিত বোনাস ও রাইট শেয়ার ইস্যুর পরবর্তী সংশোধীত দরকে ফ্লোর প্রাইস (সর্বনিম্ন দর) হিসেবে বিবেচনায় নেওয়ার সিদ্ধান্ত নেয়। সূত্র: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এসএমজে/২৪/মি

Tagged