তিন প্রতিষ্ঠানকে সতর্ক করল বিএসইসি

এসএমজে ডেস্ক:

আইন ভঙ্গের অভিযোগে তিন প্রতিষ্ঠানকে সতর্ক করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত ১০ অক্টোবর অনুষ্ঠিত বিএসইসির ৬৯৯তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আই ন অমান্য করা সিকিউরিটিজ হাউজগুলো হলো: ফখরুল ইসলাম সিকিউরিটিজ, ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড কোম্পানিজ লিমিটেড এবং ইসি সিকিউরিটিজ লিমিটেড।

বিএসইসির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়,  এস.কে. মো. তারেক আমানের পক্ষ থেকে মো. ফখরুল ইসলাম সিকিউরিটিজ লিমিটেড ১ লাখ ৩০ হাজার টাকা গ্রহণ করে, কিন্তু ওই টাকা তার লেজার অ্যাকাউন্টে জমা হয়নি। এ কারণে এমডি ফখরুল ইসলাম সংশ্লিষ্ট আইন ভঙ্গ করেছেন। এছাড়াও মো: ফখরুল ইসলাম সিকিউরিটিজ লিমিটেড তাদের কোম্পানির গ্রাহকদের সিকিউরিটিজ সংক্রান্ত রেকর্ড সঠিকভাবে পরিচালিত না করেও আইন অমান্য করেছেন বলে সূত্র জানায়।

অপর প্রতিষ্ঠান- ইউনাইটেড এন্টারপ্রাইজেস অ্যান্ড কোম্পানি লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক হিসাব বিবরণী ওই বছর শেষ হওয়ার ৪ মাসের মধ্যে সংশ্লিষ্ট স্টক এক্সচেঞ্জের মাধ্যমে কমিশনে দাখিল করতে ব্যর্থ হয়। এতেও সংশ্লিষ্ট আইন অমান্য হয়।

এছাড়া ইসি সিকিউরিটিজ লিমিটেড কমিশনের পূর্বানুমতি ব্যতিরেকে সিইও/ম্যানেজিং ডিরেক্টর নিয়োগ/পুন:নিয়োগ দিয়ে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন আইন ভঙ্গ করেছে বলে জানা যায়।

এসএমজে/২৪/এমএইচ

Tagged