ডিএসই’র সাপ্তাহিক প্রতিবেদন

ঢাকা স্টক এক্সচেঞ্জ এর ১২ থেকে ১৫ জুলাই ২০২১ সমাপ্ত মোট চার কার্যদিবসের সাপ্তাহিক হিসেবে দেখা যায়, মোট লেনদেনকৃত টাকার পরিমাণ দাঁড়িয়েছে ছয় হাজার সাত শত ছয় কোটি আটচল্লিশ লাখ তিয়াত্তর হাজার নয় শত নয় টাকা। আগের সপ্তাহে যা ছিল ছয় হাজার চার শত দশ কোটি সত্তর লাখ তিয়াত্তর হাজার তিন শত আটাশি টাকা। সপ্তাহের ব্যবধানে লেনদেন বেড়েছে দুই শত পঁচানব্বই কোটি আটাত্তর লাখ পাঁচ শত একুশ টাকা।
উল্লেখিত সপ্তাহে মোট শেয়ার লেনদেন হয়েছে দুই শত ছেচল্লিশ কোটি পঁচানব্বই লাখ একাত্তর হাজার আট শত তেতাল্লিশটি। আগের সপ্তাহে যার পরিমাণ ছিল দুই শত ছাপ্পান্ন কোটি সাতাশ লাখ চুরানব্বই হাজার এক শত তেইশটি। সপ্তাহের ব্যবধানে শেয়ার বিক্রি কমেছে নয় কোটি বত্রিশ লাখ বাইশ হাজার দুই শত আশিটি।
উল্লেখিত সপ্তাহে দুই শত সাতষট্টিটি কোম্পানির শেয়ারের দর বেড়েছে যা আগের সপ্তাহে ছিল দুই শত তিরিশটি। আর চুরানব্বইটি কোম্পানির দর কমেছে যা গত সপ্তাহে ছিল এক শত ছত্রিশটি। অন্যদিকে অপরিবর্তিত রয়েছে ষোলটি কোম্পানির শেয়ার দর গত সপ্তাহে যা ছিল দশটি। আর চারটি কোম্পানির কোন শেয়ার লেনদেন হয়নি যা গত সপ্তাহেও ছিল চারটি।
উল্লেখিত সপ্তাহে মোট শেয়ার হাতবদল হয়েছে এগার লাখ সাতাত্তর হাজার পাঁচ শত পঁচাশি বার। আগের সপ্তাতে যা ছিল দশ লাখ বিশ হাজার নয় শত আঠার বার। সপ্তাহের ব্যবধানে শেয়ার হাতবদল বেড়েছে এক লাখ ছাপ্পান্ন হাজার ছয় শত সাতষট্টি বার।

এসএমজে২৪/আআ