ডিএসইর এমডি পদে ১৬ আবেদন

এসএমজে ডেস্ক:

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হতে চান ১৬ জন ব্যক্তি। বর্তমান এমডি কাজী ছানাউল হকের জায়গায় আগামী তিন বছর দায়িত্ব পালন করতে তারা হার্ডকপি পদ্ধতিতে আবেদন জমা দিয়েছেন। তবে অনলাইন অর্থাৎ ই-মেইলে আবেদন করা হলে প্রার্থীর সংখ্যা আরও বাড়বে বলে মনে করে ডিএসই।

জানা যায়, গত ১৯ নভেম্বর (বৃহস্পতিবার) ডিএসইতে এমডি পদে আবেদন জমার শেষ দিন ছিল। সে সময়ে সরাসরি মোট ১৬ জন আবেদন করেছেন। ডিএসইর এনআরসি কমিটি অর্থাৎ যাচাই-বাছাই কমিটি আবেদন বক্সটি খুলে প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই করবেন। তাদের তালিকা অনুসারে ডিএসই কর্তৃপক্ষ একটি চূড়ান্ত তালিকা প্রস্তুত করবেন। এরপর ডিএসইর পর্ষদ অনুমোদন করবে।

ডিএসই থেকে জানানো হয়, আবেদন জমার শেষ দিনে ১৫-১৬ জন প্রার্থী সরাসরি সিভিসহ আবেদন জমা দিয়েছেন। তবে ই-মেইলে কেউ আবেদন করেছেন কি না জানা যায়নি।

বর্তমান এমডি কাজী ছানাউল হক গত ৮ অক্টোবর ডিএসইর চেয়ারম্যান বরাবর পদত্যাগ পত্র দাখিল করেন। এরপর ২১ অক্টোবর ডিএসইর ৯৭২তম পর্ষদ সভায় তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। তবে নিয়ম অনুসারে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত তিনিই এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, তিনি চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ডিএসইতে যোগদান করেন। তাকে ৩ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছিল। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged