টিসিবির ‘প্রি-রমজান’ পণ্য বিক্রি কার্যক্রম শুরু ১৭ মার্চ থেকে

এসএমজে ডেস্ক:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও রমজান মাস  উপলক্ষ  বুধবার (১৭ মার্চ) থেকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) স্বল্প মূল্যে পণ্য বিক্রি শুরু করবে । টিসিবির পক্ষে থেকে হুমায়ুন কবির জানান, প্রি-রমজানের প্রস্তুতির জন্য সারাদেশের ৪০০ ট্রাকে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল এবং পেঁয়াজ বিক্রি করবে সংস্থাটি।

তিনি আরো বলেন, বরাবরের মতো এবারও রমজান উপলক্ষে আগে থেকেই প্রস্তুতি শেষ করেছে টিসিবি। আগামী ১৭ মার্চ থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ও  ‘প্রি-রমজান’ অর্থাৎ রমজান পূর্ব বিশেষ পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। আগামী ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারাদেশে ৪০০ ট্রাকের মাধ্যমে তেল, চিনি, মসুর ডাল ও পেঁয়াজ কিনতে পারবেন ক্রেতারা।

রমজান উপলক্ষে দ্বিতীয় ধাপে তেল, চিনি, মসুর ডাল, ছোলা এবং খেঁজুর বিক্রি করা হবে। ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত আরও ১০০ ট্রাক বাড়িয়ে ৫০০ ট্রাকে সারাদেশে পণ্য বিক্রি করা হবে।  এছাড়া প্রথম দিকে পেঁয়াজও বিক্রি করা হবে।

টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৯০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, এবং ১৫ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারেন।

এসএমজে/২৪/সা