ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে ২ কোম্পানি

পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ইস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড এবং ভ্রমণ ও বিনোদন খাতের কোম্পানি দ্যা পেনিনসুলা চিটাগং লিমিটেড ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

ক্রেডিট রেটিং এ্যাজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী ইস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড কোম্পানির দীর্ঘমেয়াদি রেটিং হয়েছে এ১। কোম্পানিটিকে ৩০ জুন ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে দীর্ঘ মেয়াদি রেটিং করা হয়েছে ও ৩০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত প্রয়োজনীয় তথ্য অনুসারে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০১৯ সালে, বর্তমানে শেয়ার  মূল্য ৩১ টাকা। এ বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৭ টাকা এবং নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৪৯.২৭ টাকা।

অন্যদিকে, ক্রেডিট রেটিং এ্যাজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী দ্যা পেনিনসুলা চিটাগং লিমিটেড কোম্পানিটির দীর্ঘমেয়াদি রেটিং হয়েছে এএ৩। কোম্পানিটিকে ৩০ জুন ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে দীর্ঘ মেয়াদি রেটিং করা হয়েছে ও ২২ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত প্রয়োজনীয় তথ্য অনুসারে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০১৪ সালে, বর্তমানে শেয়ার  মূল্য ২০.৮০ টাকা। এ বছর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৭ টাকা, নেট এ্যসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৩১.৬৩ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার( এনওসিএফপিএস) ০.৬৯ টাকা।

কোম্পানিটি ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ এবং ২০১৮ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

Tagged