ওয়ালটন হাইটেকের বিডিং শেষ আজ

নিজস্ব প্রতিবেদক:

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করতে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের বিডিং বা নিলাম শেষ হবে আজ। কোম্পানিটির বিডিং শুরু হয় গত ২ মার্চ, সোমবার বিকাল ৫টায়। যা শেষ হবে আজ  বিকাল ৫টায়। বিডিংয়ের মাধ্যমে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হবে।

এর আগে কোম্পানিটির বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার অংশ হিসেবে নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি এবং কাট-অফ প্রাইস (Cut-off price) নির্ধারণের প্রস্তাব অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। উক্ত অর্থ ব্যয় করা হবে কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটানোর কাজে।

সর্বশেষ ৫ অর্থবছরে কোম্পানিটির ভারিত গড় হিসাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২৮ টাকা ৪২ পয়সা। ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (পুনর্মুল্যায়ন সঞ্চিতিসহ) ছিল ২৪৩ টাকা ১৬ পয়সা। এবং পুনর্মুল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য ছিল ১৩৮ টাকা ৫৩ পয়সা।

উল্লেখ্য, কোম্পানির ইস্যু ম্যানেজারের হিসেবে নিয়োজিত আছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

এসএমজে/২৪/মি

Tagged