এডিএন টেলিকমের লেনদেন শুরু আজ

এসএমজে ডেস্ক:

সদ্য প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা তথ্য প্রযুক্তি খাতের এডিএন টেলিকম লিমিটেডের লেনদেন শুরু হচ্ছে আজ সোমবার, ৬ জানুয়ারি, ২০২০।

পুঁজিবাজারে কোম্পানিটির ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হবে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “ADNTEL”। আর কোম্পানি কোড ২২৬৫১। অন্যদিকে সিএসইতে কোম্পানিটির স্ক্রিপ আইডি হবে ২৪০১২। আর স্ক্রিপ কোড হবে ADNTEL।

এদিকে কোম্পানিটির শেয়ার কিনতে বিএসইসির নির্দেশনা অনুযায়ী লেনদেনের প্রথম ৩০ দিন মার্চেন্ট ব্যাংক, স্টক ব্রোকার্স ও পোর্ট ফোলিও ম্যানেজারদের ঋণ দিতে নিষেধাজ্ঞা জানানো হয়েছে।

এর আগে কোম্পানিটির লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। গত ২৮ নভেম্বর কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়। কোম্পানিটি ৪ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন গ্রহণ সম্পন্ন করে। গত ৩ সেপ্টেম্বর কোম্পানিটির আইপিও অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আইপিওতে শেয়ারের ইস্যু মূল্য নির্ধারিত ছিল ২৭ টাকা।

পুঁজিবাজার থেকে এডিএন টেলিকম ৫৭ কোটি টাকা সংগ্রহ করবে। এর মধ্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার ৩০ টাকা দরে বিক্রি করে ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করা হবে। বাকি ২১ কোটি ৩৭ লাখ ৪৯ হাজার ৯৮২ টাকা সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার ২৭ টাকা দরে বিক্রির মাধ্যমে সংগ্রহ করা হবে।

আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)

এসএমজে/২৪/বা

Tagged