অস্বাভাবিক দর বাড়ার কারণ জানে না দুই কোম্পানি

অস্বাভাবিকভাবে দর বৃদ্ধির কারণ জানে না পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস্ লিমিটেড এবং খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি জেমিনী সী ফুড লিমিটেড। গত এক সপ্তাহে কোম্পানি দুটির দর বেড়েছে অস্বাভাবিকভাবে।

 

১ সেপ্টেম্বর থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত ন্যাশনাল টিউবস্ লিমিটেডের শেয়ারের মূল্য ছিল ১২১ টাকা থেকে ১২৩ টাকা। ৫ সেপ্টেম্বর বাজার দর ছিল ১২৮ টাকা ৩০ পয়সা। ৮ সেপ্টেম্বর দর বেড়ে দাঁড়ায় ১৪১ টাকা ১০ পয়সা। ৯ সেপ্টেম্বর বাজার দর একটু কমে। এদিন বাজার দর ছিল ১৩৮ টাকা ৯০ পয়সা। ১১ সেপ্টেম্বর বাজার দর আবারো অস্বাভাবিকভাবে বেড়ে দাঁড়ায় ১৫২ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে বাজার দর প্রায় ১৫ টাকা বেড়ে দাঁড়ায় ১৬৭ টাকা ৯০ পয়সা।
৫ সেপ্টেম্বরের তুলনায় ১২ সেপ্টেম্বর বাজার দর বেড়েছে প্রায় ৪০ টাকা। এই অস্বাভাবিক দর বৃদ্ধির কোনো কারণ জানে না বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

 

এদিকে ৫ সেপ্টেম্বর জেমিনী সী ফুড লিমিটেডের শেয়ার দর ছিল ২৭২ টাকা ৫০ পয়সা। ৮ সেপ্টেম্বর বাজার দর একটু কমে। এদিন দর ছিল ২৬৩ টাকা। ৯ সেপ্টেম্বর বাজার দর ২২ টাকা বেড়ে দাঁড়ায় ২৮৫ টাকা ৪০ পয়সা। ১১ সেপ্টেম্বর দর আবারো অস্বাভাবিকভাবে বেড়ে দাঁড়ায় ৩১০ টাকা ৩০ পয়সা। এদিন দর প্রায় ২৫ টাকা বাড়ে। সপ্তাহের শেষ কার্যদিবসে বাজার দর ছিল ৩১৪ টাকা ৫০ পয়সা। ৫ সেপ্টেম্বরের তুলনায় ১২ সেপ্টেম্বর বাজার দর বেড়েছে প্রায় ৪২ টাকা। এই অস্বাভাবিক দর বাড়র কোনো কারণই জানা নেই বিএসইসিকে জানায় কোম্পানিটির কর্তৃপক্ষ। সূত্র: ডিএসই।

Tagged