অকারণে দর বাড়ছে বিকন ফার্মাসিউটিক্যালসের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালসের শেয়ারের দর অস্বাভাবিক বেড়ে যাওয়ার কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই কোম্পানির কাছে। কোম্পানিটির শেয়ারের দর হঠাৎ বেড়ে যাওয়ার কারণ জানতে চাইলে এ তথ্য জানানো হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ১৪ নভেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ দর ছিল ২৮.২০ টাকা। ১৭ তারিখে কোম্পানিটির শেয়ারের লেনদেন রেকর্ড ডেটের জন্য বন্ধ থাকে। ১৮ নভেম্বর শেয়ারের দর বৃদ্ধি পেয়ে হয় ২৮.৫০ টাকা। ১৯ নভেম্বর কোম্পানিটির শেয়ারের দর আবারো বৃদ্দি পায়, এদিন কোম্পানিটির শেয়ারের সর্বশেষ দর ছিল ৩১.৩০ টাকা। ২০ নভেম্বর কোম্পানিটির শেয়ারের দর আবারো হঠাৎ করে বেড়ে দাড়ায় ৩৩.৮০ টাকায়। কোম্পানিটির শেয়ারের দর এই সপ্তাহের চার কার্যদিবসে বৃদ্ধি পায় মোট ৫ টাকা ৬০ পয়সা বা প্রায় ২০ শতাংশ।

তাছাড়া, কোম্পানিটির শেয়ারের দর বৃদ্ধির পাশাপাশি লেনদেনের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। গত ১৪ নভেম্বর কোম্পানিটির শেয়ার লেনদেন হয় প্রায় ১৯ লাখ। ১৭ তারিখে কোম্পানিটির শেয়ারের লেনদেন রেকর্ড ডেটের জন্য বন্ধ থাকে। ১৮ তারিখ কোম্পানির শেয়ারের লেনদেন হয় ৬ লাখ ৮২ হাজার।১৯ তারিখে লেনদেন প্রায় তিনগুন বেড়ে যায়। এদিন মোট ২০ লাখ ৮৭ হাজার ৭১১টি শেয়ার লেনদেন হয়। গতকাল ২০ নভেম্বর কোম্পানিটির শেয়ারের লেনদেন আবারো বৃদ্ধি পায়। যার পরিমাণ ছিল ২৫ লাখ ৮৩ হাজার ৪৮৭টি।

কোম্পানিটির শেয়ারের দর ও লেনদেন হঠাৎ বেড়ে যাওয়াটা বর্তমান বাজারে কোনোভাবেই স্বাভাবিক নয় বলে মনে করছে বাজার সংশ্লিষ্ঠরা। তাদের মতে নিশ্চই এর পেছনে কোনো চক্রের যোগসাজশ রয়েছে।

এসএমজে/২৪/বা

Tagged