৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এসএমজে ডেস্ক:

ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। কোম্পানিগুলো হলো- মুন্নু জুট স্টফলার লিমিটেড, তিতাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড ও এইচ আর টেক্সটাইল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি মুন্নু জুট স্টাফলার লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১৪ নভেম্বর ২০১৯। বার্ষিক সাধারণ সভা ৫ ডিসেম্বর সকাল ১০:৩০ মিনিটে, ইসলামপুর, ধামরাই, ঢাকা-১৩৫০ অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় হয়েছে (ইপিএস) ২.৭৪ টাকা। আগের বছর ছিল ১.৯৪ টাকা। মোট সম্পদ মূল্য ১৪.৫৯ টাকা। আগের বছর ছিল ১১৮৪ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো  ১১.০৬ টাকা, আগের বছর ছিল ১৫.৮৪ টাকা।

জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১৮ নভেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২ ডিসেম্বর সকাল ১০ টায়, অফিসার্স ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) ৪.৭০ টাকা। আগের বছর ছিল ৩.৪৩ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য ৭০.০৮ টাকা। আগের বছর ছিল ৬৭.২৮ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৫.২৯ টাকা। আগের বছর ছিল ০.৫০ টাকা।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি গাল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। রেকর্ড ডেট ১৮ নভেম্বর, ২০১৯। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৮ ডিসেম্বর সকাল ৯টায় ফ্যাক্টরি প্রিমিসেস, ভবানীপুর, গাজিপুরে অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে (ইপিএস) ২.০৩ টাকা। আগের বছর ছিল ১.৮৬ টাকা। মোট সম্পদ মূল্য ২০.০১ টাকা। আগের বছর ছিল ২০.২৮ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৩.৪৯ টাকা। আগের বছর ছিল ৩.৯২ টাকা।

প্রকৌশল খাতের কোম্পানি বিবিএস ক্যাবলস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। রেকর্ড ডেট ২১ নভেম্বর ২০১৯। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ ডিসেম্বর, ২০১৯ সকাল ১০ টায় ফ্যাক্টরি প্রিমিসেস, জাইনা বাজার, তেলেহাতি, শ্রীপুর, গাজিপুরে অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় হয়েছে (ইপিএস) ৯.১৭ টাকা। আগের বছর ছিল ৮.০৮ টাকা। মোট সম্পদ মূল্য ২৯.৪৫ টাকা। আগের বছর ছিল ২৪.৩১ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৫.৮১ টাকা। আগের বছর ছিল ৩.০৩  টাকা।

জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট ১৪ নভেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১ ডিসেম্বর, স্থান ও সময় নির্ধারন করা হয়নি।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) ৩.৫০ টাকা। আগের বছর ছিল ৬.১৮ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য ২৫.২০ টাকা। আগের বছর ছিল ২৬.৮৭ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৬.২০ টাকা। আগের বছর ছিল ২.৬২ টাকা।

বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। রেকর্ড ডেট ২৭ নভেম্বর, ২০১৯। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২ জানুয়ারি, ২০২০ বেলা ১১ টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, কিংস হল (গ্রান্ড ফ্লোর) হাউজ ১৯, রোড ৭, গুলশান ১-এ অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে (ইপিএস) ১.৯১ টাকা। আগের বছর ছিল ১.৭০ টাকা। মোট সম্পদ মূল্য ৪৩.৪০ টাকা। আগের বছর ছিল ১৫.৩৬ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৫.৮৮ টাকা। আগের বছর ছিল ৬.০৪ টাকা।

এসএমজে/২৪/রা

Tagged