সুহৃদ ইন্ডাস্ট্রিজ সকল পরিচালকের শেয়ার জব্দ

এসএমজে ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সকল পরিচালকের শেয়ার ফ্রিজ রাখার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রন সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ডিভিডেন্ড না দেওয়ার অভিযোগে এ সিদ্ধান্ত নেয় বিএসইসি।

অভিযোগের প্রেক্ষিতে, কোম্পানিটির আর্থিক প্রতিবেদন পুনরায় বিশেষ নিরীক্ষা করা এবং বিনিয়োগকারীদের ডিভিডেন্ড না দেওয়ার কারণ অনুসন্ধান করে প্রতিবেদন জমা দিতে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) নির্দেশ দিয়েছে।

গতকাল ২১ জুলাই রোজ মঙ্গলবার বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

জানা যায়, সুহৃদ ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে  বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করে। ঘোষিত ডিভিডেন্ড ৩০ ডিসেম্বর ২০১৯ এ অনুষ্ঠিত কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিনিয়োগকারীদের সর্বসম্মতিতে অনুমোদিত হয়।

এরপর, ২৯ জানুয়ারি ২০২০ তারিখে কোম্পানির কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের ঘোষিত ডিভিডেন্ড প্রদান করা হয়েছে বলে ডিএসইকে জানায়। তবে এ প্রসঙ্গে অনেক বিনিয়োগকারী অভিযোগ করে বলেন তারা সুহৃদ ইন্ডাষ্ট্রিজের ডিভিডেন্ড পায়নি।

বিনিয়োগকারীদের অভিযোগ অনুসন্ধান করতে বিএসইসি কোম্পানির সকল পরিচালকের শেয়ার ফ্রিজ করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানির আর্থিক প্রতিবেদন পুনরায় বিশেষ নিরীক্ষা করাসহ আগামী ৭ দিনের মধ্যে কোম্পানিটির সার্বিক কার্যক্রম পরিদর্শন করে বিএসইসিতে এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ডিএসইকে নির্দেশ দিয়েছে।

এসএমজে/২৪/মি

Tagged