সাপ্তাহিক টপটেন গেইনারের শীর্ষে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

এসএমজে ডেস্ক:

গত সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক টপটেন গেইনারের তালিকায় শীর্ষে রয়েছে বীমা খাতের প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

“বি” ক্যাটাগরির এই কোম্পানির শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে ৩৮ দশমিক ৪০ শতাংশ। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৮১ হাজার টাকা এবং গড়ে প্রতিদিন লেনদেন হয়েছে ১০ কোটি ১৪ লাখ ৫৬ হাজার ২০০ টাকা।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে বস্ত্র খাতের জাহিন স্পিনিং লিমিটেড। এ কোম্পানির শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে ২৮ দশমিক ৭৫ শতাংশ। সপ্তাহজুড়ে টাকার পরিমানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬৩ লাখ ৯৩ হাজার টাকা এবং যা গড়ে লেনদেন হয়েছে ২ কোটি ৯২ লাখ ৭৮ হাজার ৬০০ টাকা।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়্যাল ফান্ড । এ ফান্ডটির শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে ১৮ দশমিক ৭৫ শতাংশ। সপ্তাহজুড়ে ফান্ডটির টাকার পরিমানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা এবং যা গড়ে লেনদেন হয়েছে ২ কোটি ৭৫ লাখ ৯০ হাজার টাকা।

তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হচ্ছে- প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি, ড্যাফোডিল কম্পিউটারস, ইভিন্স টেক্সটাইলস, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেস এবং ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড। সূত্র: ডিএসই

এসএমজে/২৪/ঝি

Tagged