সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা

আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। একাত্তরের এই দিনে মুক্তিযুদ্ধের মাধ্যমে চূড়ান্ত বিজয় অর্জন করেছিল বাঙালি জাতি। স্বাধীনতার এই ঐতিহাসিক দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে, রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ নামের একটি স্বাধীন ভূখণ্ডের সৃষ্টি হয়েছিল বিশ্বমানচিত্রে। তাই আজকের দিনে ত্রিশ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা জানাই। একই সঙ্গে বিজয়ের শুভেচ্ছ জানাই পুঁজিবাজারের বিনিয়োগকারী, পাঠকসহ দেশবাসীকে।

১৯৭১ সালের পর প্রায় পাঁচ দশকে বাঙালির অনেক ক্ষেত্রেই সাফল্য অর্জন করেছে। এক সময় বাংলাদেশেকে তলাবিহীন ঝুড়ি মনে করলেও, এখন বাংলাদেশ অনেক সম্ভাবনার এক নাম। বিভিন্ন সামাজিক সূচকে বেশ উন্নত হয়েছে দেশ। এসেছে নানা ধরনের সাফল্য। আর এটি সম্ভব হয়েছে বাংলাদেশে সাধারণ পরিশ্রমী ও সৎ মানুষদের কণ্যাণে। দেশবাসী প্রমাণ করেছে আমরাও পারি।

সবকিছুর পরও আমাদের দুর্বলতা হচ্ছে কতিপয় দুনীতিবাজ লুটেরার দল। এই দুর্নীতি আর লুটপাট বন্ধ করতে পারলে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। অর্থনীতির একটি বড় সম্ভবনাময় জায়গা হচ্ছে দেশের পুঁজিবাজার। এটি জাতীয় জীবনে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। আমরা মনে করি একটি স্বচ্ছ, স্থিতিশীল পুঁজিবাজার প্রতিষ্ঠা করা গেলে অনেক সম্ভাবনার দ্বার উন্মোচন হবে। এই আশাবাদ এবং সবাইকে আবারও বিজয়ের শুভেচ্ছা জানাই।

Tagged