সপ্তাহজুড়ে ৭ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এসএমজে ডেস্ক:

সপ্তাহজুড়ে ডিভিডেন্ড ঘোষণা  করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৭ কোম্পানি। কোম্পানিগুলো হলো- রহিম টেক্সটাইল,ওয়েস্টার্ন মেরিন শীপইয়ার্ড,বাংলাদেশ সাবমেরিন ক্যাবল,এনভয় টেক্সটাইল, নর্দার্ন জুট,বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, বস্ত্র খাতের কোম্পানি রহিম টেক্সটাইল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বছরেও কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৩৪ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪১.৭১ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৫০ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ।

একই খাতের আরেক কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বছর কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ও ২ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৮ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

প্রকৌশল খাতের কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শীপইয়ার্ড লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বছর কোম্পানিটি ২০ শতাংশ ক স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩০.৩৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.০২ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ নভেম্বর। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে।

টেলিযোগাযোগ খাতের বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বছর কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৫ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৩০ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে ।

পাট খাতের কোম্পানি নর্দার্ন জুট লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বছর কোম্পানিটি কোনো ডিভিডেন্ড দেয়নি।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩.২৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮০.৩৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২২.৬৬ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ।

বিবিধ খাতের কোম্পানি বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত বছর কোম্পানিটি ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৬.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮০ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে ।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ‘এন’ ক্যাটাগরির এই কোম্পানিটি গতবছর শেয়ার বাজারের তালিকাভূক্ত হয়েছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬.৪১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৫২ টাকা।

কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ নভেম্বর। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ।

এসএমজে/২৪/মি

Tagged