অস্বাভাবিক দর বাড়ার কারণ জানে না স্ট্যান্ডার্ড সিরামিক

এসএমজে রিপোর্ট

অস্বাভাবিকভাবে শেয়ার দর বাড়ায় কারণ জানে না পুুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড। গত এক সপ্তাহে কোম্পানিটির অস্বাভাভিক দর বেড়ে গেলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানিটির কাছে জানতে চাইলে কর্তপক্ষ এ তথ্য জানায়। সূত্র: ডিএসই।
১৯ সেপ্টেম্বর বাজার দর ছিল ৪৫৩ টাকা। ২২ সেপ্টেম্বর দর বেড়ে দাঁড়ায় ৪৬২ টাকা ১০ পয়সা। ২৩ সেপ্টেম্বর শেয়ারটির বাজার দর ছিল ৪৯২ টাকা ৭০ পয়সা। ২৪ সেপ্টেম্বর বাজার দর আবারো অস্বাভাবিকভাবে বেড়ে দাঁড়ায় ৫০৯ টাকা ৯০ পয়সা। সপ্তাহের চতুর্থ কার্যদিবসে বাজার দর প্রায় ১৭ টাকা বেড়ে দাঁড়ায় ৫২৬ টাকা ৬০ পয়সা।

১৯ সেপ্টেম্বরের তুলনায় ২৫ সেপ্টেম্বর বাজার দর বেড়েছে প্রায় ৭৪ টাকা। এই অস্বাভাবিক দর বৃদ্ধির কোনো কারণ জানে না বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

 

 

এদিকে কোম্পানিটির শেয়ার দর বাড়ার পাশাপাশি বেড়েছে শেয়ার লেনদেনের পরিমাণও। ২২ সেপ্টেম্বর কোম্পানিটির ২৭ হাজার ৭৫৯টি শেয়ার লেনদেন হয়। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার শেয়ার লেনদেনের পরিমান হঠাৎ দ্বিগুণেরও বেশি হয়ে যায়। যার পরিমাণ ছিল ৬৫ হাজার ৬৫২টি। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেনের পরিমাণ অল্প বেড়ে দাঁড়ায় ৭৯ হাজার ৪৪১টি। সপ্তাহের চতুর্থ কার্যদিবসে শেয়ার লেনদেনের পরিমাণ আবারো বেড়ে যায়। এদিন মোট লেনদেন হয় ৯৭ হাজার ২৪৮টি শেয়ার।

১৯ সেপ্টেম্বরের তুলনায় ২৫ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণ বেড়েছে প্রায় ৭০ হাজার। এই অস্বাভাবিকভাবে শেয়ার লেনদেনের পরিমাণ বাড়ার কারণ জানে না বলে জানায় কোম্পানি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Tagged