লভ্যাংশ ঘোষণা করেছে ৪ কোম্পানি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি আজ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হল- রিলায়েন্স ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, শাহজালাল ইসলামী ব্যাংক এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

রিলায়েন্স ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ৪ এপ্রিল ২০২১। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ এপ্রিল ২০২১ সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ৫.২১ টাকা। আগের বছর ছিল ৫.৫৭ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ৬০.৭৩ টাকা। আগের বছর ছিল ৫২.৬০ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৬.৫০ টাকা। আগের বছর ছিল ৪.৬৬ টাকা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ৪ এপ্রিল ২০২১। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল ২০২১ সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ২.০৪ টাকা। আগের বছর ছিল ১.৯৫ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ৩৩.০৪ টাকা। আগের বছর ছিল ৩১.৮৭ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৩.৬০ টাকা। আগের বছর ছিল ২.৩২ টাকা।

শাহজালাল ইসলামী ব্যাংক ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ৪ এপ্রিল ২০২১। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল ২০২১ সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ১.৯৫ টাকা। আগের বছর ছিল ১.৭০ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ১৮.৩৩ টাকা। আগের বছর ছিল ১৬.৮৬ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ১৭.১৯ টাকা। আগের বছর ছিল ৯.২০ টাকা।

অন্যদিকে, লংকাবাংলা ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ৫ এপ্রিল ২০২১। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ এপ্রিল ২০২১ সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ১.৮১ টাকা। আগের বছর ছিল ০.৯৪ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ১৮.৭৩ টাকা। আগের বছর ছিল ১৭.৬০ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ১৫.৭৯ টাকা। আগের বছর ছিল ২.৫৩ টাকা। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই)

এসএমজে/২৪/ঝি

 

Tagged