রিং সাইন টেক্সটাইলের শেয়ার বিওতে জমা

নিজস্ব প্রতিবেদক:

সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা রিং সাইন টেক্সটাইল লিমিটেডের লটারিতে  বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসেবে জমা হয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, আজ ২৩ অক্টোবর, বুধবার কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের বিও তে জমা হয়েছে। গত ১ অক্টোবর, মঙ্গলবার সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন, বাংলাদেশ (আইবিবি) রিংসাইনের আইপিও লটারি ড্র অনুষ্ঠিত  হয়। প্রাতিষ্ঠানিক বা যোগ্য বিনিয়োগকারীরা প্রায় ৫০০ কোটি টাকার আবেদন করেছেন। এক্ষেত্রে প্রাতিষ্ঠানিকদের জন্য বরাদ্দের থেকে ৫৫৯.৬৬ শতাংশ বেশি আবেদন করা হয়েছে। রিং সাইন টেক্সটাইলের আইপিওতে আবেদন সংগ্রহ করা হয় ২৫ আগষ্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। ওই সময় কোম্পানিটির শেয়ার কেনার জন্য আইপিওতে ৬৪৫ টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান থেকে আবেদন করা হয়েছে। ওই বিনিয়োগকারীরা বরাদ্দকৃত ৭৫ কোটি টাকার বিপরীতে ৮৯৪ কোটি ৭৪ লাখ ৭৫ হাজার টাকার আবেদন করেছেন।

গত ২৯ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সেচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে কনসেন্ট লেটার পায় কোম্পানিটি। ২৫ আগষ্ট কোম্পানিটির আইপিও আবেদন শুরুর  তারিখ নির্ধারন করা হয়।

এর আগে বিএসইসির ৬৭৯তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। রিং সাইন টেক্সটাইল শেয়ারবাজারে ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫০ কোটি টাকা উত্তলোন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারন করা হয়েছে ১০ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকঞ্জা ক্রয়, ঋন পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যায় করবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৬ পয়সা এবং শেয়ার প্রতি (এনএভিপিএস) দাঁড়িয়েছে  ২৩ টাকা ১৭ পয়সা। এবং আইপিও লটারির সম্ভাব্য তারিখ আগামী ১লা অক্টোবর নির্ধারন করা হয়েছে।

এসএমজে/২৪/রা

Tagged