বিক্ষোভ হয়নি, তিন ঘণ্টা পর থানা থেকে ফিরলেন নেতারা

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা স্টক এক্সচেঞ্জর (ডিএসই) সামনে দ্বিতীর দিনের মতো বিক্ষোভ করতে পারেননি পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীরা। আগের দিনের ধারাবাহিকতায় আজ বুধবার ফের ডিএসইর সামনে মানববন্ধন ও বিক্ষোভ করার কথা জানিয়ে ছিলেন বিনিয়োগকারী নেতারা। এর আগে পুঁজিবাজারে টানা দরপতনের প্রতিবাদে ওই কর্মসূচির ডাক দেয় বাংলাদেশ বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

জানা যায়, বুধবার দুপুর ১২টায় মতিঝিল থানা থেকে ফোন পাওয়ার পর সেখানে দেখা করতে গিয়েছিলেন বাংলাদেশ বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক। কিন্তু তিন ঘণ্টা পেরিয়ে গেলেও থানা থেকে বের হতে পারেননি তারা। পরে তারা থানায় লিখিত দেন- ‘ডিএমপির অনুমতি ছাড়া ডিএসইর সামনে মানববন্ধন বা বিক্ষোভ করবেন না। পরে  বিকেল তিনটায় এ লিখিত দিয়ে তারা থানা থেকে বের হন।

এ প্রসঙ্গে ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী জানান পুঁজিবাজারে লুটপাট করছে কুচক্রি মহল। এ মহল পুঁজিবাজার লুটে নিচ্ছে, আমরা এর প্রতিবাদ যেন না করতে পারি তাই আমাদের সাথে এরূপ আচরণ করা হয়েছে।

এছাড়া, কাজী আব্দুর রাজ্জাক জানান, দিনের পর দিন পুঁজি হারিয়ে আজ আমরা নি:স্ব। পুঁজিবাজারের অবস্থা উন্নতি করতে উপর মহল থেকে যে উদ্যোগ নেওয়া হচ্ছে তাতে কোন ফল আসছে না। অতিরিক্ত দরপতনের ফলে আজ আমরা রাস্তায় নেমে এসেছি। এ থেকে মুক্তি পেতে আমরা এই মানব বন্ধন করেছি। এখন তাও করতে পারবো না। করতে গেলেই আগের মতো জেলে পাঠিয়ে দেবে।

এসএমজে/২৪/মি

Tagged