৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এসএমজে ডেস্ক:

ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। কোম্পানিগুলো হলো- স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, স্কয়ার টেক্সটাইল লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড ও কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টকএক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৪২ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১৯ নভেম্বর ২০১৯। বার্ষিক সাধারণ সভা ১২ ডিসেম্বর সকাল ১০ টায় ঢাকা ক্লাবের স্যামসান এইচ চৌধুরি সেন্টার অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৬.০৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৪.৬৯ টাকা। মোট সম্পদ মূল্য ৮৬.০৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৭৩.২৮ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো  ১৫.৭১ টাকা, আগের বছর একই সময়ে ছিল ১২.৫৫ টাকা।

বস্ত্র খাতের কোম্পানি স্কয়ার টেক্সটাইল লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১১ নভেম্বর। এর বার্ষিক সাধারণ সভা ১২ ডিসেম্বর বেলা ১১ টায় ঢাকা ক্লাবের স্যামসান এইচ চৌধুরি সেন্টার অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় ২.১৮ টাকা। আগের বছর একই সময়ে ছিল ২.৩২ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য ৩৮.০২ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৩৭.৭৪ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৩.৩৮ টাকা। আগের বছর একই সময়ে ছিল ০.২৭ টাকা।

জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি এমজেএল বাংলাদেশ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে।  রেকর্ড ডেট আগামী ১২ নভেম্বর, ২০১৯। বার্ষিক সাধারণ সভা ৫ ডিসেম্বর বেলা ১১ টায় কৃষিবিদ ইনষ্টিটিউশন কমপ্লেক্স বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫.৮৭ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৬.৬৬ টাকা। মোট সম্পদ মূল্য ৩৫.৬৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৩৪.৬৭ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ৬.৬৯ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১১.১৪ টাকা।

প্রকৌশল খাতের কোম্পানি কাশেম ইন্ডাস্ট্রজ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৭ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। রেকর্ড ডেট আগামী ১৯ নভেম্বর ২০১৯। বার্ষিক সাধারণ সভা ১২ ডিসেম্বর, ২০১৯ সকাল সাড়ে ১০ টায় মহাখালীর ঈগল  রাওয়া কমপ্লেক্স অনুষ্ঠিত হবে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় হয়েছে ০.৮৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১.৩৫ টাকা। মোট সম্পদ মূল্য ৩৩.১৮ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৩২.৩৬ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১.৬২ টাকা। আগের বছর একই সময়ে ছিল ০.৫৮ টাকা।

এসএমজে/২৪/বা

Tagged