বাইব্যাক আইন মানতে রাজি আলিফ ইন্ডাস্ট্রিজ ও ম্যানুফেকচারিং

নিজস্ব প্রতিবেদক:

বিনিয়োগকারীদের দাবিরে প্রেক্ষিতে বাইব্যাক আইন মানতে রাজি আলিফ ইন্ডাস্ট্রিজ ও ম্যানুফেকচারিং। আজ (বুধবার) ১৮ ডিসেম্বর রাজধানীর গুলশান ক্লাবে আলিফ ইন্ডাস্ট্রিজের ২৭তম ও আলিফ ম্যানুফেকচারিংয়ের ২৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই দাবি মেনে নেয়ার কথা জানায় কোম্পানিদুটি। এ সময় পুঁজিবাজারে  তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবছর ৩ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক এবং আলিফ ম্যানুফেকচারিং ২ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড সাধারণ বিনিয়োগকারীদের সর্বসম্মতিতে চূড়ান্ত অনুমোদন হয়।

সভায় বিনিয়োগকারীরা বলেন- বর্তমানে বহু কোম্পানির শেয়ার ফেস ভ্যালুর নিচে লেনদেন হচ্ছে। তাই বিনিয়োগকারীদের স্বার্থে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিকট বাইব্যাক আইন চালু করার দাবি জানিয়ে আসছি  আমরা।

বিনিয়োগকারীদের কথার প্রসঙ্গে কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক বলেন- বাইব্যাক আইন আমরা মানতে রাজি, আমরা সকল আইন মানতে রাজি যা দ্বারা বিনিয়োগকানীরা উপকৃত হবে। শুধু তাই নয় আমরা এ বিষয় নিয়ে বিএসইসির সঙ্গে আলোচনা করবো।

আরেক বিনিয়োগকারী বলেন- কোম্পানিটি আগামী বছরগুলোতে যদি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয় তবে আমরা বেশি উপকৃত হব।

এজিএমে উপস্থিত ছিলেন কোম্পানিটির চেয়্যারমেন আজিজুল ইসলাম, ব্যাবস্থাপনা পরিচালক আজিমুল ইসলাম, কোম্পানির জিএম রাসেল এবং সাধারণ বিনিয়োগকারীরা।

এসএমজে/২৪/মি

Tagged