ডিএসই’র সাপ্তাহিক প্রতিবেদন

ঢাকা স্টক এক্সচেঞ্জ এর ২৭ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত মোট চার কার্যদিবসের সাপ্তাহিক হিসেবে দেখা যায়, মো্ট লেনদেনকৃত টাকার পরিমাণ দাঁড়িয়েছে পাঁচ হাজার ছয় শত চব্বিশ কোটি ছেষট্টি লাখ পঁচিশ হাজার ছয় শত তেত্রিশ টাকা। আগের সপ্তাহে যা ছিল নয় হাজার পাঁচ শত চব্বিশ কোটি ঊনত্রিশ লাখ আঠার হাজার আট শত সতের টাকা। সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে
তিন হাজার আট শত নিরানব্বই কোটি বাষট্টি লাখ তিরানব্বই হাজার এক শত চুরাশি টাকা।
উল্লেখিত সপ্তাহে মোট শেয়ার লেনদেন হয়েছে এক শত তিরানব্বই কোটি বিরানব্বই লাখ বাইশ হাজার সা্ত শত একাত্তরটি। আগের সপ্তাহে যার পরিমাণ ছিল তিন শত তিন কোটি ছেষট্টি লাখ আটানব্বই হাজার তিন শত আটষট্টিটি। সপ্তাহের ব্যবধানে শেয়ার বিক্রি কমেছে এক শত নয় কোটি চুয়াত্তর লাখ পঁচাত্তর হাজার পাঁচ শত সাতানব্বইটি।
উল্লেখিত সপ্তাহে এক শত সাতানব্বইটি কোম্পানির শেয়ারের দর বেড়েছে যা আগের সপ্তাহে ছিল দুই শত চব্বিশটি। আর এক শত বাষট্টিটি কোম্পানির দর কমেছে যা গত সপ্তাহে ছিল এক শত চল্লিশটি। অন্যদিকে অপরিবর্তিত রয়েছে সতেরটি কোম্পানির শেয়ার দর গত সপ্তাহে যা ছিল এগারটি। আর চারটি কোম্পানির কোন শেয়ার লেনদেন হয়নি যা গত সপ্তাহেও ছিল চারটি।
উল্লেখিত সপ্তাহে মোট শেয়ার হাতবদল হয়েছে নয় লাখ তেতাল্লিশ হাজার সাত শত আশি বার। আগের সপ্তাহে যা ছিল চৌদ্দ লাখ আটাশ হাজার এক শত চৌত্রিশ বার। সপ্তাহের ব্যবধানে শেয়ার হাতবদল কমেছে চার লাখ চুরাশি হাজার তিন শত চুয়ান্ন বার।

এসএমজে২৪/আআ