দুই কোম্পানির এজিএম আজ

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানির আজ বার্ষিক সাধারণ সভা(এজিএম) অনুষ্ঠিত হবে।কোম্পানিগুলো হচ্ছে- বিবিধ খাতের বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ার।ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

তথ্যমতে, বাংলাদেশ শিপিং কর্পোরেশন আজ বেলা ১১ টায় চট্রগ্রামের বোট ক্লাবে এই এজিএম অনুষ্ঠিত হবে।গত ১৬ অক্টোবর ২০১৯ কোম্পানিটির পরিচালনা পর্ষদ বোর্ড সভার মাধ্যমে ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

কোম্পানিটির এ বছর শেয়ার প্রতি আয়(ইপিএস)হয়েছে ৩.৬২ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ০.৮২ টাকা।নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ৫৬.৯৫ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৫৩.৬১ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৪.৮০ টাকা  আগের বছর যার পরিমাণ ছিল ১.৪৫ টাকা।

অন্যদিকে, সামিট পাওয়ার  আজ বেলা  সাড়ে ১১টায় রাজধানীর কৃষিবিদ ইন্সিটিটিউশন বাংলাদেশ কমপ্লেক্সে  এই এজিএম অনুষ্ঠিত হবে।গত ২৩ সেপ্টেম্বর ২০১৯ কোম্পানিটির পরিচালনা পর্ষদ বোর্ড সভার মাধ্যমে ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

কোম্পানিটির এ বছর শেয়ার প্রতি আয়(ইপিএস)হয়েছে ৪.৭৮ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৪.৪০ টাকা।নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ৩২.৪০ টাকা আগের বছর যার পরিমাণ ছিল ৩১.২৬ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৫.৬৭ টাকা  আগের বছর যার পরিমাণ ছিল ৪.৫৪ টাকা।

এসএমজে/২৪/ঝি

 

Tagged