তিন ফরমেটেই ধবল ধোলাই জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক:

জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট, ওয়ানডে অথবা টি২০ যেকোনো ফরমেটেই জয় যেনো অভ্যাসে পরিণত হয়েছে বাংলাদেশের। গতকাল মিরপুরে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারিয়ে তিন ফরমেটেই ধবল ধোলাই বা হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন লিটন দাস।

প্রথমে টেস্ট, তারপর ওডিআই আর এখন টি২০; তিন ফেরমেটেই বাংলাদেশের কাছে হোয়াইট ওয়াশ হলো জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে অর্জনের শেষ নেই। তবে জিম্বাবুয়ের বিপক্ষে পারফরম্যান্সের চেয়ে যেই মানসিকতা নিয়ে পারফর্ম করেছে সেটাকে বড় অর্জন বলছেন টি২০ অধিনায়ক মাহমুদউল্লাহ। গতকাল খেলা শেষে সংবাদ সম্মেলনে এই কথা বলেন মাহমুদউল্লাহ।

এদিকে, শের-ই-বাংলা জাতীয় স্ট্যাডিয়ামে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এই পুরো সিরিজে এই প্রথম জিম্বাবুয়ে প্রথম ইনিংসে মাঠে নামে কাল। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের সাথে তেমন পেড়ে উঠতে পারিনি। আল-আমিন, মুস্তাফিজদের বোলিং তোপে ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে জিম্বাবুয়ানরা।

১২০ রানের ছোট লক্ষে নেমে দেখেশুনে খেলে লিটন দাস মোহাম্মদ নাইম। তবে দলীয় ৭৭ রানে নাইম ব্যক্তিগত ৩৩ রানে আউট হলেও লিটনের ৬০ এবং সৌম্যের ২০ রানের ইনিংসের মাধ্যমে ২৫ বল হাতে রেখেই ৯ উইকেটের সহজ জয় পায় টাইগারবাহিনী।

এসএমজে/২৪/বা

Tagged