তালিকাভুক্ত হওয়ার আগেই অনিয়মে আল ফারুক ব্যাগস

এসএমজে ডেস্ক:  পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার আগেই অনিয়ম করেছে আল ফারুক ব্যাগস। যার ফলে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে।

সেইসাথে, ইস্যু ম্যানেজার হিসেবে নিয়োজিত থাকা বিএমএসএল ইনভেস্টমেন্ট ও আইআইডিএফসি ক্যাপিটালকে ১০ লাখ টাকা এবং নিরীক্ষা আর্টিজান চার্টার্ড অ্যাকাউন্টেন্টসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল ২৩ জুন (মঙ্গলবার) বিএসইসির ৭২৯ তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়,কোম্পানিটি ভিন্ন নিরীক্ষকের পরিবর্তে বিধিবদ্ধ নিরীক্ষা প্রতিষ্ঠান আর্টিজান চার্টার্ড অ্যাকাউন্টেন্টস এর মাধ্যমে করপোরেট গভর্নেন্স কোড পরিপালন সনদ প্রদান করেছে। যা আইপিও সংক্রান্ত প্রসপেক্টাসে অন্তর্ভূক্ত করা হয়েছে। এসত্ত্বেও এই কোম্পানিটির ইস্যু ম্যানেজার বিএমএসএল ইনভেস্টমেন্ট ও আইআইডিএফসি ক্যাপিটাল এবং কোম্পানি আইপিও প্রসপেক্টাসে সকল তথ্যাদি যথাযথ আছে মর্মে ঘোষণাপত্র এবং ডিউ ডিলিজেন্স সার্টিফিকেট প্রদান করেছে। যার ফলে ইস্যু ম্যানেজার, নিরীক্ষা প্রতিষ্ঠান ও ইস্যুয়ার কোম্পানি পাবলিক ইস্যু রুলসের ১৬ দ্ধারা এবং কমিশনের প্রজ্ঞাপন নং- এসইসি/সিএমআরআরসিডি/২০০৬-১৫৮/১৩৫/এডমিন লংঘন করেছে।

উপরোক্ত আইন লংঘনের কারনে আল ফারুক ব্যাগসকে ১০ লাখ টাকা, ও ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠানদের ৫ লাখ টাকা করে ও নিরীক্ষা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সূত্র: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এসএমজে/২৪/মি

Tagged