ঢাকাসহ কয়েক জেলায় পিপিই সরবরাহ করল এনআরবিসি ব্যাংক

এসএমজে ডেস্ক:

বেড়েই চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। রোগীদের সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় দুশ্চিন্তা জেনো বেড়েই চলেছে হাসপাতাল কর্তৃপক্ষগুলোর। এমতাবস্থায় দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণরোধে চিকিৎসায় নিবেদিত হাসপাতালগুলোর চিকিৎসক ও সেবাকর্মীদের নিরাপত্তায় পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহের মহতী পদক্ষেপ নিয়েছে এনআরবিসি ব্যাংক লিমিটেড।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকসহ ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও পিরোজপুরের হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে।

ঢাকা জেলায় অধ্যাপক ডা: এবিএম আবদুল্লাহ; কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, স্যার সলিমুল্লাহ্ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল। নারায়ণগঞ্জ জেলায় ৩০০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতাল, খানপুর। চট্টগ্রামের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিবেদিত হাসপাতাল সমূহ।

এছাড়া সিলেট জেলায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগ; কোম্পানিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সিলেটের গোয়াইনঘাট অঞ্চলের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিবেদিত হাসপাতাল; সিলেটের ফেঞ্চুগঞ্জ অঞ্চলের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিবেদিত হাসপাতাল; সিলেটের ছাতক অঞ্চলের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিবেদিত হাসপাতাল।

এবং, বরিশালের বরগুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, আগৈলঝরা উপজেলা হাসপাতাল, গৌরনদী উপজেলা হাসপাতাল, বরিশালের ঝালকাঠি অঞ্চলের করোনা আক্রান্ত রোগীদের সেবায় নিবেদিত হাসপাতাল; নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পিরোজপুর; সংবাদ সংস্থা ডিবিসি; বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে।

বিতরণের অব্যাহত ধারায় সুরক্ষা সামগ্রী হিসেবে এই পর্যন্ত সর্বমোট প্রায় ৫০০০ পিপিই, ৫০০০ সার্জিক্যাল মাস্ক, ১০০০ কেএন-৯৫ মাস্ক, ৮০০ বিশেষ চশমা ও ১৫০০ হেডশিল্ড সরবরাহ করা হয়েছে। ভবিষ্যতেও এনআরবিসি ব্যাংক লিমিটেড এই সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম করার কথা জানিয়েছে।

এসএমজে/২৪/বা

Tagged