দিবালাকে নিয়ে রীতিমতো খেলা করছে করোনাভাইরাস

স্পোর্টস ডেস্ক:

নভেল করোনাভাইরাসের প্রভাবে থমথমে অবস্থা বিরাজ করছে গোটা বিশ্বজুড়ে। করোনার এই ভয়াল প্রভাব থেকে রেহাই পায়নি ক্রিয়াঙ্গন। করোনায় আক্রান্ত হয়েছেন অনেক খেলোয়াররা। তবে সবচেয়ে বেশি ভোগাচ্ছে জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালাকে। ছয় সপ্তাহে চারবার করোনায় আক্রান্ত হয়েছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। বলাই যায় দিবালাকে নিয়ে রীতিমতো খেলা করছে করোনাভাইরাস।

করোনাভাইরাসে ফুটবলার যে আক্রান্ত হয়নি তা নয়। ব্লেইজ মাতুইদি, দানিয়েলে রুগানি, পাওলো দিবালার মতো বর্তমান খেলোয়াড় থেকে শুরু করে রুস্তু রেকবার কিংবা মিকেল আরতেতার মতো সাবেকেরা আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। তবে সবচেয়ে কপাল খারাপ হয়েছে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার। এই নিয়ে গত ছয় সপ্তাহের মধ্যে চারবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি।

খবরটা দিয়েছে স্পেনের টিভি অনুষ্ঠান ‘এল চিরিঙ্গিতো’। গত মাসের একুশ তারিখে দিবালা ইনস্টাগ্রামে ঘোষণা দিয়েছিলেন, তিনি ও তাঁর বান্ধবী ওরিয়েলা সাবাতিনি করোনায় আক্রান্ত হয়েছেন। দুজনই দ্রুত পনেরো দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে চলে গিয়েছিলেন। অস্বাভাবিক কিছু না ঘটলে এই পনেরো দিনের মধ্যেই দিবালা সুস্থ হয়ে যাবেন, এমনটাই ভাবা হয়েছিল। কিন্তু সেটা হয়নি। কিছুদিন পর দিবালার বান্ধবী ওরিয়েলা সাবাতিনি ঘোষণা দিয়েছিলেন, দ্বিতীয়বারের মতো কোভিড পজিটিভ হয়েছেন তাঁরা। তবে দ্বিতীয়বার সংক্রমণের কোনো লক্ষণ দেখা যায়নি তাঁদের শরীরে। আর এবার এল চিরিঙ্গিতোর কথা মানলে চতুর্থবার একই দুর্দশায় পড়েছেন দিবালা। স্বাভাবিকভাবেই দিবালাকে আরও সতর্ক থাকতে হবে।

করোনাভাইরাসের প্রভাব অনেকটাই কাটিয়ে উঠেছে ইতালি। কিছুদিন আগেও করোনার ছোবলে দিশেহারা হয়ে পড়েছিল দেশটি। অবস্থার উন্নতি হওয়ায় আর বিশ দিন পর থেকে ফুটবলারদের অনুশীলন শুরু করার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্তে। আগামী মে মাসের ১৮ তারিখ থেকে অবস্থা বিবেচনা করে চাইলে রোনালদো, দিবালা, লুকাকু, ইব্রাহিমোভিচরা নিজ নিজ ক্লাবের হয়ে অনুশীলন শুরু করতে পারবেন বলে তিনি জানান, ‘আমি ফুটবল ভালোবাসি। ইতালিয়ান লিগ ছাড়া বেঁচে থাকতে হবে, এমনটা কখনও ভাবতে পারিনি। কিন্তু পরিস্থিতি বিবেচনায় এখন সেটাই করতে হচ্ছে। আস্তে আস্তে আগে অনুশীলন করা শুরু করি, তারপর নাহয় দেখা যাবে লিগ শুরু করার জন্য কোন সময়টা উপযুক্ত।’

এসএমজে/২৪/বা

Tagged