ডিভিডেন্ড নয় আশ্বাস দিয়েই খালাস দুলামিয়া কটন

নিজস্ব প্রতিবেদক:

আগামীতে ডিভিডেন্ড দেয়ার আশ্বাসের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে পুঁজিবাজারে তালিকাভূক্ত বস্ত্র খাতের কোম্পানি দুলামিয়া কটন স্পিনিং মিলস্ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাজধানীর বীর উত্তম সী,আর,দত্ত রোডে অবস্থিত সুন্দরবন হোটেলে কোম্পনিটির ৩২তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। এতে কোম্পানিটির সুপারিশ করা নো ডিভিডেন্ড অনুমোদন হয়। মাত্র ৭ থেকে ১০ মিনিটের মধ্যেই এ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

কোম্পানিটি ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পর থেকে আজ অব্দি প্রায় ৩০ বছর যাবৎ কোন ডিভিডেন্ড দেয়নি।

এজিএমে কোম্পানির চেয়ারম্যান এ.কে.এম রফিকুল ইসলাম বিনিয়োগকারীদের উদ্যেশে বলেন আগামী ২/৩ বছরের মধ্যে এ কোম্পানি ভালো পরিমাণের ডিভিডেন্ড প্রদান করবে।

সভায় বিনিয়োগকারীদের কোম্পানির উদ্দেশ্যে কোন কথা বলতে দেওয়া হয় নি। তবুও কোম্পানির পরিচালনা পর্ষদের ঘোষণাকৃত নো ডিভিডেন্ড চুড়ান্ত অনুমোদন পায়।

এজিএম শেষে এক বিনিয়োগকারী এসএমজে২৪ ডটকমকে বলেন, কোম্পানিটি দীর্ঘ্য ৩০ বছর যাবৎ তালিকাভুক্ত কিন্ত আজও পর্যন্ত কোন ডিভিডেন্ড দেয়নি। কোম্পানির চেয়ারম্যান আমাদের এখনও আশ্বাস দিচ্ছে তারা আগামীতে আমাদের ডিভিডেন্ড দিবে। যে কোম্পানি ৩০ বছরে ভালো কিছু করতে পারেনি তারা আগামী ২/৩ বছরে কীভাবে ভালো কিছু করবে তা সহজেই বোঝা যাচ্ছে। এসকল কোম্পানির জন্য আমাদের দেশের পুঁজিবাজারের এই অবস্থা।

সভাটির সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান এ.কে.এম. রফিকুল ইসলাম। এসময় সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নুরুজ্জামান, বিডিবিএলের মনোনীত পরিচালক পরিতোশ সরকার, স্বাধীন পরিচালক এ. কে. ডি. দীন মোহাম্মদ খান, বিগ্রে. জেনা. এ.এম.এম. ওয়াজেদ ঠাকুর, কোম্পানি সচিব আব্দুস সালাম, কোম্পানির অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও বিনিয়োগকারীরা।

এসএমজে/২৪/রা

Tagged